ICT Division

সিলেটের গণসমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীদের ঢল

আগামীকাল শনিবার সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের সমাগম বাড়ছে। গণসমাবেশকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস আর উৎসব বিরাজ করছে। গণসমাবেশের একদিন বাকি থাকলেও ইতোমধ্যে মিছিল আর স্লোগানে মুখর পুরো সিলেট নগরী। 

আজ শুক্রবার (১৮ নভেম্বর) বিকেল ৪টার পর থেকে বিএনপির নেতাকর্মীরা নগরীর বিভিন্ন প্রান্ত থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আলীয়া মাদ্রাসার দিকে আসতে থাকে। সেখানে বেড়েই চলেছে নেতাকর্মীর উপস্থিতি। আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশ শুরুর ১৮ ঘণ্টা আগেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট-৫ আসনে মনোনয়ন প্রত্যাশী, সাবেক ছাত্রদল নেতা সিদ্দিকুর রহমান পাপলুর অনুসারীরা মিছিল নিয়ে সমাবেশের দিকে যেতে দেখা গেছে। এর আগে দুপুরে সিলেটের বালাগঞ্জসহ কয়েকটি উপজেলা থেকে মিছিল নিয়ে আসেন নেতাকর্মীরা। এমনকি জেলার বাহির থেকেও মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিতে দেখা গেছে। মোটরসাইকেল নিয়ে মহড়াও দেন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। মিছিলে সবার পরনে সমাবেশ উপলক্ষে তৈরি বিশেষ টি-শার্ট ও মাথায় টুপি ছিল। হাতে ছিল প্ল্যাকার্ড।


বিকালে সমাবেশস্থলে দেখা যায়, বিভাগের ৫-৭ হাজার নেতাকর্মী ভিড় করেছেন সেখানে। এ সব নেতাকর্মী রাতে অবস্থান করবেন মাঠের তিনপাশে তৈরি করা ২০-২৫টি ক্যাম্পে। ওই সব ক্যাম্প আবার শনিবার সকালে সরিয়ে ফেলা হবে।

জানা যায়, পরিবহন ধর্মঘটের কারণে দূরপাল্লার বাস না চলায় বিভিন্ন মাধ্যমে সমাবেশস্থলে আসতে শুরু করেছন নেতাকর্মীরা। সুনামগঞ্জ থেকে নৌকা নিয়েও সিলেটে এসেছেন কয়েকশ’ নেতাকর্মী। 

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী জানিয়েছেন, গণসমাবেশে যারা আগাম এসেছেন এবং যারা মাঠে থাকতে চান তাদের জন্য থাকার ব্যবস্থাসহ শৃঙ্খলা কমিটি রয়েছে।

শুক্রবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সব বাধা বিপত্তি অতিক্রম করে নেতাকর্মীরা সমাবেশে যোগ দিচ্ছেন। সব প্রস্তুতি সম্পন্নের কথা উল্লেখ করে তিনি জানান, শুক্রবার দুপুরে মাঠে পানি ছিটানো হয়েছে। যাতে ধুলোবালি না উড়তে পারে।


রাতের মধ্যে সিলেটে আরো হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হবেন উল্লেখ করে আরিফুল হক চৌধুরী বলেন, স্মরণকালের সমাবেশ হবে সিলেটে। আমরা দীর্ঘ ১৫ বছর ধরেই বাধার সম্মুখীন হয়ে আসছি। এবার কোনো বাধাই আমাদের রুখতে পারবে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //