ICT Division

শেরপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অর্ধশত, আটক ১৬

শেরপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় ৬/৭ পুলিশসহ কমপক্ষে অর্ধশতাধিক আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের গুলি ও কাঁদানো গ্যাস ছোড়ে। ঘটনাস্থল থেকে ১৬ জনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী, বিএনপি নেতাকর্মী ও পুলিশ সূত্রে  জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন মিয়া হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুর আড়াইটা দিকে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেলের গৃর্দানারায়নপুরস্থ বাসভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

বিক্ষোভ মিছিলটি রঘুনাথবাজার কালিমন্দির মোড়ে এলে পুলিশ মিছিলে বাঁধা দেয়। এসময় বিএনপি নেতা কর্মীদের সাথে পুলিশের কথা কাটাকাটি হয়। পুলিশ লাঠিচার্জ করে এবং কয়েকজন নেতাকর্মীকে আটক করে। এক পর্যায়ে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে শহরের রঘুনাথ বাজার ও গৃদানারায়নপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। রাস্তায় যানবাহন চলাচল ও দোকান পাট বন্ধ হয়ে যায়। এসময় বিএনপি নেতকার্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার সেল ও শটগানের গুলি ছুড়ে। এসময় ১৬ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। 

এদিকে লাঠি চার্জ ও টিয়ার সেল, ইটপাটকেলের আঘাতে এবং দৌড়ে নিরাপদ স্থানে যাওয়ার সময় পড়ে গিয়ে পথচারী, বিএনপির নেতাকর্মী ও পুলিশসহ প্রায় অর্ধশত আহত হয়েছে।

জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল জানান, শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে পুলিশ অতি উৎসাহিত হয়ে অহেতুক লাঠি চার্জ কাঁদানে গ্যাস ও গুলি চালিয়েছে। অনেক নেতাকর্মীকে আটক করেছে। পুলিশের সাথে সংঘর্ষে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে তিনি দাবি করেন।

শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম জানান, বিএনপির নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করে পুলিশকে লক্ষ্য করে বিএনপি নেতাকর্মীরা  ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০১ রাউন্ড শটগানের গুলি ও ২২ রাউন্ড কাঁদানো গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ৭/৬ পুলিশ আহত হয়েছে। আহতরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ ১৬ জনকে আটক করেছে। এ ব্যাপারে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //