ইউএনও’র নামে ৩০ হাজার টাকার মাংস নিয়ে উধাও

রাজশাহীর পুঠিয়ায় পুলিশের পরিচয় দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নামে আওয়ামী লীগ নেতার কসাইখানা থেকে ৪৪ কেজি গরুর মাংস নিয়ে উধাও হয়েছেন দুই প্রতারক। যার মূল্য প্রায় ২৯ হাজার ৫০০ টাকা। পুঠিয়ার বিড়ালদহ বাজারে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী বানেশ্বর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হান্নান। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ দিয়েছেন।

হান্নান বলেন, অটোরিকশায় করে আমার কসাইখানায় এসে দুজন ব্যক্তি নিজেদের থানার পুলিশ সদস্য বলে পরিচয় দেন। তারা বলেন ইউএনও স্যার তার বাসভবনের অনুষ্ঠানের জন্য মাংস নিতে পাঠিয়েছেন তাদের। ৫০ কেজি গরুর মাংস লাগবে এবং সঙ্গে একজন কসাই যেতে হবে। সেখানে গিয়ে মাংসগুলো ছোট ছোট সাইজ করে দিতে হবে এবং কাজ শেষে বিল পরিশোধ করা হবে। পরে জবাইকৃত গরু থেকে ৪৪ কেজি মাংস ও চারটি পা নিয়ে একজন কসাই তাদের সঙ্গে যান।

এরপর ওই দুই ব্যক্তি পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে আসলে একজন জানান, আমি মাংস নিয়ে স্যারের বাসভবনে যাব এবং অপরজন টাকা থানা থেকে দেওয়া হবে বলে ওই কসাইকে জানান।

পরে টাকা আনতে ওই কসাইকে থানায় পাঠিয়ে দিয়ে তারা পালিয়ে যান। পরে তাদের বিভিন্নস্থানে খোঁজার পরও না পেয়ে রাত ৮টার দিকে হান্নান থানায় একটি অভিযোগ দায়ের করেন।

স্থানীয়রা জানায়, বেশ কিছুদিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে একটি প্রতারক চক্র এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। কিন্তু কেউ আটক কিংবা অপরাধ করে ধরা পড়ছে না।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, ভুক্তভোগী ঘটনার রাতে থানায় অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রতারণা করছে। এ বিষয়ে তিনি সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //