নাটোরে সাড়ে ৪ হাজার ভেজাল গুড় ধ্বংস, জরিমানা আদায়

নাটোরের বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় অভিযান চালিয়ে সাড়ে ৪ হাজার কেজি ভেজাল গুড় জব্দ করা হয়েছে। এসময় তিন গুড় ব্যবসায়ীকে সংরক্ষণ আইন-২০০৯ এর ৪২ ধারায় ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ রবিবার (২৫ ডিসেম্বর) নাটোর জেলার বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় র‍্যাবের সহায়তায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।

মেহেদী হাসান তানভীর জানান, আজ দুপুরে নাটোর জেলার বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেন। এসময় সাগর গুড় ভাণ্ডারের মালিক মো. সাগর হোসেনকে ৪২ ধারায় খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৫০ হাজার টাকা, লালপুর উপজেলার মোহরকয়া এলাকার মহাসিন গুড় ভাণ্ডারের মালিক মহাসিনকে ৪২ ধারায় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৭০ হাজার টাকা এবং বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর বাজার এলাকার সেলিম গুড় ভাণ্ডারের মালিক আনোয়ারকে ৪২ ধারায় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৭০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

এসময় ৪ হাজার ৫০০ কেজি ভেজাল গুড়, ৭ হাজার ৬০০ লিটার সিরাপ, ৭ কেজি হাইড্রোজ, ২০ কেজি ফিটকিরি ৩০ কেজি চুন, ৩ লিটার টেক্সটাইল ধ্বংস করা হয়েছে। ৫ হাজার কেজি চিনি বাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, এসময় স্থানীয়দের সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //