গির্জায় কোরআন রাখার অভিযোগে যুবক আটক

রাজশাহীতে খ্রিস্টানদের বড়দিনের অনুষ্ঠানে গির্জায় পবিত্র কোরআন রাখা ও ঈসা নবী দাবি করার অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে।

আজ রবিবার (২৫ ডিসেম্বর) সকালে বোয়ালিয়া মডেল থানা নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তির নাম মো. গোলাম চৌধুরী (৩৪)। তিনি ছোটবন গ্রাম নিউ কলোনী এলাকার মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে।

এদিন বিকালে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেছেন, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

তিনি জানান, সকালে অজ্ঞাতনামা এক ব্যক্তি উত্তম মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ গোপনে রেখে চলে যায়। গির্জার সিস্টার শাস্তির সন্দেহ হলে তিনি ব্যাগ খুলে দেখতে পান যে, সেই লাল ব্যাগের মধ্যে একটি পবিত্র কোরআন শরীফ। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করেন। এ সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মো. মশিউর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সঙ্গীয় ফোর্স-সহ গির্জায় উপস্থিত হয়ে দ্রুততার সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরবর্তীতে সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে সেই ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় সেই ব্যক্তির অবস্থান নির্ণয় করে দুপুর ১২ নিউ মার্কেট এলাকা হতে আটক করা হয়।

পুলিশের প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, যিশু খ্রিষ্টের জন্মদিন বড় দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির করার নিমিত্তে সে উত্তম মেষ পালক গির্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসে।

আটককৃত ব্যক্তি গোলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে কথিত ঈসা নবী বলে দাবি করে তার উপর প্রতিনিয়ত ওহি নাজিল হয় বলে জানায়।

পুলিশ কমিশনার জানান, তিনি কোন জঙ্গি গোষ্ঠীর সাথে সম্পৃক্ত কি না তা আরো জিজ্ঞাসাবাদে জানা যাবে। তার বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //