টেকনাফে ২ লাখ ইয়াবাসহ পাঁচ মাদক ব্যবসায়ী আটক

কক্সবাজারের টেকনাফ থেকে সমুদ্রপথে ইয়াবার বড় চালান নিয়ে চট্টগ্রামে প্রবেশের সময় এক রোহিঙ্গাসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ছয় কোটি টাকার ২ লাখ পিস ইয়াবা উদ্ধার ও পরিবহনকাজে ব্যবহৃত মাছ ধরার বোটটি জব্দ করা হয়।

আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) ভোর ৫টার দিকে অভিযান চালিয়ে কক্সবাজার জেলার পেকুয়ার মগনামা লঞ্চঘাট থেকে তাদের আটক করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন- নুরুল আবছার (৩২), মো. মেহের আলী (৩৯), আব্দুল হামিদ (৩৭), মো. কালু (২৩) এবং রোহিঙ্গা নুরু হাসান (৩৩)।

র‌্যাব জানায়, টেকনাফের শাপলাপুর এলাকা থেকে একটি ফিশিং বোটে করে ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে আসছিল মাদক ব্যবসায়ীরা। ফিশিং বোটটি কক্সবাজার জেলার বদরখালী হয়ে চট্টগ্রামের বাঁশখালী-আনোয়ারার দিকে প্রবেশ করার চেষ্টা করে। একপর্যায়ে ফিশিং বোটটি সুকৌশলে পালিয়ে পেকুয়ার মগনামা লঞ্চঘাটে থামে। এসময় সেখান থেকে ফিশিং বোটসহ পাঁচ মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। একইসঙ্গে বোটে থাকা মাছ রাখার ড্রাম থেকে সাদা পলিথিনে মোড়ানো ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, দীর্ঘদিন ধরে তারা পরস্পর যোগসাজশে টেকনাফের সীমান্ত এলাকা থেকে সাগর পথে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে। তাদের কাছ থেকে উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা। উদ্ধারকৃত মাদক এবং আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //