রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

অবশেষে তিন মাস পর তুলে নেওয়া হল বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যকদের ভ্রমণ নিষেধাজ্ঞা। তবে রুমা উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা এখনও বহাল রয়েছে।

আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত সরকারি বিভিন্ন দপ্তরে পাঠানো গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বান্দরবান সেনা রিজিয়নের ৯ জানুয়ারি ২০২৩ সালে জারিকৃত গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় ১০ ফেব্রুয়ারি ১৪০/৩১/জিএস পত্রের আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিল করা হল।

বান্দরবানের সাত উপজেলার মধ্যে রুমা উপজেলা ছাড়া অন্যান্য উপজেলায় আগের মত পর্যটকরা ভ্রমণ করতে পারবেন বলে উল্লেখ করা হয় এ গণবিজ্ঞপ্তিতে।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা ও রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের দুর্গম সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে গত তিন মাস ধরে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। ফলে গত বছর ১৭ অক্টোবর থেকে বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় স্থানীয় প্রশাসন।

এরপর দফায় দফায় নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে থানচি ও আলীকদম উপজেলাকেও ভ্রমণ নিষেধাজ্ঞার আওতায় নিয়ে আসা হয়। পরে থানচি ও আলীকদম ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর এবার রোয়াংছড়ি উপজেলা থেকেও ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হল। তবে রুমা উপজেলায় এখনও ভ্রমণ নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //