ঝিনাইদহে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ঝিনাইদহে ব্যবসায়ী নবী হোসেন হত্যা মামলায় পাঁচ জনকে যাবজ্জীবন ও সাত জনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার (১৩ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ দণ্ডাদেশ প্রদান করেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- আনিছুর রহমান, রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেন।

মামলার বিবরণে জানা যায়, হরিনাকুন্ডু উপজেলার সাত ব্রীজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন ২০১০ সালের ৭ অক্টোবর দোকানের মালামাল ক্রয়ের জন্য ঝিনাইদহ শহরে আসেন। এরপর সে আর বাড়িতে ফিরে যাননি। পরে তার পরিবারের কাছে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কোন খোজ না পেয়ে তার ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় ৯ অক্টোবর একটি অপহরন মামলা করেন। 

এরপর আসামি নাসরিন ও আনিছুরের স্বীকারোক্তি মোতাবেক যশোরের সদর উপজেলার ছাতিয়ান তলা গ্রামে জামির আলীর বাড়ি থেকে ২০১০ সালের ৩১ অক্টোবর নবী হোসেনের মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করা হয়।

পুলিশ তদন্ত শেষে ২০১১ সালে ২৪ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আদালত পাঁচ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। অপর সাত জনকে পাঁচ বছর করে কারাদণ্ড ও দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে আনিছুর রহমান, চান্দু, আতিয়ার রহমান পলাতক রয়েছে।    

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //