কক্সবাজারে কারাবন্দি মায়েদের সাথে থাকা ৩১ শিশু পেলো ঈদবস্ত্র

এবার ঈদে কক্সবাজার কারাগারে বন্দিদের জন্য রয়েছে  বিশেষ আয়োজন। ঈদুল ফিতরে সারাদিন বন্দিদের দেয়া হবে উন্নত মানের খাবারদাবার। এছাড়াও থাকছে বড় পর্দায় সিনেমা ও নাটক দেখার সুযোগ। আবার সন্ধ্যায় চলবে শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান। 

এরই অংশ হিসেবে ইতোমধ্যে কারাবন্দি মায়েদের সাথে থাকা ৩১ শিশুর হাতে ঈদবস্ত্র তুলে দেয় জেলা কারাগার কর্তৃপক্ষ। ঈদের আগে নতুন কাপড় পেয়ে মহাখুশি শিশুরা। 

আজ বুধবার ( ১৯ এপ্রিল) সকালে কক্সবাজার জেলা কারাগারের তত্ত্বাবধানে জেলা সমাজসেবার সার্বিক সহযোগিতায় শিশুদের হাতে এসব ঈদবস্ত্র তুলে দেয়া হয়। 

জেল সুপার মো. শাহ আলম খান জানান, এবার ঈদে বন্দিদের জন্য ভালো মানের খাবারদাবারের আয়োজন থাকবে। ঈদের সারাদিন বন্দিদের বিনোদনের জন্য বড় পর্দায় দেখানো হবে নাটক ও সিনেমা। এছাড়াও শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানও চলবে। তারই অংশ হিসেবে আজ বন্দি মায়েদের সাথে থাকা ৩১ শিশুর হাতে ঈদের নতুন কাপড় তুলে দেয়া হয়। 

এছাড়াও পুরো রমজানে ইফতার ও সেহেরিতে বন্দিদের ভালো মানের খাবার দেয়া হয়। তাছাড়া পহেলা বৈশাখে পান্তা-ইলিশসহ উন্নত মানের খাবার দেয়া হয়েছিল বন্দিদের। 

জেল সুপার আরো জানান, কারাগার হলো ভুল সংশোধন ও পরিপূর্ণ ভালো মানুষ সৃষ্টি হওয়ার একটি মাধ্যম। কারাগারে সুশৃঙ্খল জীবন যাপনের সকল নীতি নৈতিকতা শেখানো হয়। যার মাধ্যমে একজন অপরাধী তার ভুল সংশোধনের সুযোগ পায়। 

সম্প্রতি জামিনে মুক্তি পাওয়া সজীব, ইমরুল ও কামরুল ইসলাম  জানান, কক্সবাজার জেলা কারাগারের পরিবেশ আগের মতো নেই। এখন অনেক পাল্টে গেছে। সবকিছুই একটি শৃঙ্খলার মধ্যে চলে এসেছে। কারাগারে  ঈদের আগে শুধু শিশুদের নতুন  কাপড় নয়, পুরো রমজান মাস জুড়েই জেল সুপারের তত্বাবধানে উন্নতমানের ইফতারি ও সেহেরি সরবরাহ করা হয়েছে বন্দিদের মাঝে।

আজ শিশুদের কাপড় বিতরণকালে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, কক্সবাজার কারাগারের জেল সুপার মো. শাহ আলম খান, জেলার শওকত হোসেন মিয়া ও ডেপুটি জেলার মো. আব্দুস সোবহান প্রমুখ।

বুধবার (১৯ এপ্রিল) পর্যন্ত কক্সবাজার জেলা  কারাগারে বন্দি সংখ্যা ২ হাজার নয়শো। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //