বরিশালে আ.লীগের আনন্দ মিছিল, তফসিলের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তারিখ অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই বরিশালে আনন্দ মিছিল করেছে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ। নগরীর পৃথকস্থান থেকে আওয়ামী লীগের দুই গ্রুপ আনন্দ মিছিল বের করে।

এর মধ্যে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর সদর রোড শহীদ সোহেল চত্বর থেকে আনন্দ মিছিল বের করে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ। মিছিলে নেতৃত্ব দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, আওয়ামী লীগ নেতা মাহাবুব উদ্দিন আহম্মেদ উপস্থিত ছিলেন।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এদিকে, তফসিল ঘোষণার পর নগরীতে নব নির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের সমর্থকরা নগরীতে আনন্দ মিছিল বের করে। বরিশাল জেলা স্কুলের সামনে থেকে মিছিলটি বের করা হয়।

অপরদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তফসিল ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিএনপি। নগরীর আমতলার মোড় বিজয় বিহঙ্গের সামনে থেকে মিছিলটি বের করে আমতলার মোড় সড়ক প্রদক্ষিণ করে। মিছিলের নেতৃত্ব দেন সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব হাফিজুর রহমান তারেক।

অপরদিকে রাত সাড়ে ৭টায় তফসিল প্রত্যাখান করে সরকারের পদত্যাগ, নির্দলীয় তদারকি সরকারের অধিনে নির্বাচনের দাবিতে নগরীর সদর রোডে মিছিল বের করে বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখা।

মিছিলে নেতৃত্বদেন বাংলাদেশের সমাজতান্ত্রিক জোট বাসদ বরিশার জেলা কমিটির সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তী। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফকির বাড়ি রোডে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এর আগে অশ্বিনী কুমার হলের সামনে প্রতিবাদ সমাবেশ করে বাম গণতান্ত্রিক জোট। সমাবেশ থেকে জোটের নেতৃবৃন্দ বৃহস্পতিবার সর্বত্র হরতাল পালন এবং সফল করার আহ্বান জানান।

এদিকে, দলীয় সরকারের অধিনে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে নগরীতে বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেল ৩টায় মহানগর ইসলামী আন্দোলন নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //