বরিশালে ৩টি আসন থেকে সরে দাঁড়ালেন জাপার দুই প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল সদর-৫ ও বানারীপাড়া-উজিরপুর আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস। একই সাথে বরগুনা-১ (তালতলী-আমতলী) আসন থেকেও সরে দাঁড়িয়েছেন জাপা প্রার্থী খলিলুর রহমান।

আজ রবিবার (৩১ ডিসেম্বর) বেলা ১১ টায় নগরীর একটি কমিউনিটি সেন্টারে জেলা ও মহানগর জাতীয় পার্টির আয়োজনে কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন জাতীয় পার্টির প্রার্থীরা। তাদের দাবি নির্বাচনে পক্ষপাতিত্ব হচ্ছে। তাই এ নির্বাচন সুষ্ঠু হবে না বলে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তারা।

মতবিনিময় সভার শুরুতে বরিশাল সদর-৫ ও বানারীপাড়া-উজিরপুর দুইটি আসন থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেন, আগামী ৭ জানুয়ারির নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দিকে এগোচ্ছে বলে প্রতীয়মান হচ্ছেনা। এই নির্বাচন কমিশন সম্পূর্ণ ভাবে সরকারে পক্ষপদভ্রষ্ট, এত খুন জালিয়াতির প্রমাণ পাওয়ার পরও বলছেন মোটা দাগে কোনো অনিয়ম হচ্ছেনা।

জনগণের ও আমার মতামত এই নির্বাচন আবার ভাগাভাগি ও প্রহসনের নির্বাচন দিকে যাচ্ছে। সেই নির্বাচনের সাক্ষী হিসেবে আমরা থাকতে চাই, কিন্তু সেই নির্বাচনের প্রতিযোগী হিসেবে আমরা থাকতে চাইনা।

জাতীয় পার্টি ২৮৭টি আসনে মনোনয়ন দিয়েছে। আর ২৬টি আসন জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। এই ২৬টি ছাড়া বাকিগুলোর প্রার্থীদের ওপর অন্যায় অবিচার করা হচ্ছে বলে অভিযোগ তাপসের।

তিনি বলেন, নির্বাচন কমিশন বলছে কোনো সহিংসতা হয়নি। কিন্তু দিন দিন সহিংসতা বেড়েই চলছে। ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে লেজুর ভিত্তিক কিছু মানুষ অংশ নিচ্ছে। তাই আমি এতদিন মাঠ পর্যবেক্ষণ করে ও নেতাকর্মীদের সাথে আলোচনা করে নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে একই সময় নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন বরগুনা-১ (তালতলী-আমতলী) আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী খলিলুর রহমান।

তিনি বলেন, এই পরিস্থিতি নির্বাচন সুষ্ঠু হবে না। যারা অংশ নিয়েছে তারা নির্বাচন করুক, আমার ভালো লাগেনি, আমার বিশ্বাস হয়নি যে সুষ্ঠু হবে। তাই আমি সড়ে দাঁড়ালাম।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বরিশাল মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল। এসময় জাতীয় পার্টির জেলা ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //