জনতার রায়ে নির্বাচিত রাজশাহীর ৬ কাণ্ডারি

সব জল্পনা-কল্পনা আর চুলচেরা হিসাব নিকাশের অবসান ঘটিয়ে জনতার রায়ে আগামী পাঁচ বছরের জন্য রাজশাহীতে নির্বাচিত হলেন ৬টি আসনের ৬ এমপি। 

তারা হলেন- রাজশাহী-১ আসনে ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-২ আসনে অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজশাহী-৩ আসনে আসাদুজ্জামান আসাদ, রাজশাহী-৪ আসনে অধ্যক্ষ আবুল কালাম আজাদ, রাজশাহী-৫ আসনে আব্দুল ওয়াদুদ দারা এবং রাজশাহী-৬ আসনে শাহরিয়ার আলম।

এদের মধ্যে রাজশাহী-২ সদর আসনে স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ছাড়া সবাই নৌকার প্রার্থী ছিলেন। এ আসনে শফিকুর রহমান বাদশা পেয়েছেন ৫৫ হাজার ১৫৬ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী ফজলে হোসেন বাদশা নৌকা প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৪৬০ ভোট।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনে নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরী ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীক নিয়ে ৯২ হাজার ৪১৯ ভোট পেয়েছেন৷ এ আসনেই আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে ৯ হাজার ৯ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে ছিলেন। 

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে নৌকার প্রার্থী ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তিনি 

১ লাখ ৫৪ হাজার ৯০৯ ভোট পেয়ে বিশাল ব্যবধানে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আব্দুস সালাম খান লাঙ্গল প্রতীক নিয়ে ৫ হাজার ২৭৪ ভোট পেয়েছেন। 

রাজশাহী-৪ (বাগমারা) আসনে নৌকার প্রার্থী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ও তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ। তিনি ১ লাখ ৭ হাজার ৯৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এনামুল হক এমপি। তিনি কাঁচি প্রতীকে ৫৩ হাজার ৮১২ ভোট পেয়েছেন। 

রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনে নৌকার প্রার্থী ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা। তিনি ৮৬ হাজার ৯১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান ঈগল প্রতীকে ৮৪ হাজার ৮৬২ ভোট পেয়েছেন।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ১ হাজার ৫৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রাহেনুল হক কাঁচি প্রতীকে ৭৪ হাজার ২৭৮ ভোট পেয়েছেন। 

উল্লেখ্য, ভোটের আগে ও পরে কোনো কোনো জায়গায় অপ্রীতিকর ঘটনা ঘটলেও ভোটের সময়ে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবেই রাজশাহীতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //