যশোরে বিএনপির প্রচারপত্র বিতরণে পুলিশের লাঠিচার্জ

যশোরে বিএনপির প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এতে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমসহ দলেরবেশ কয়েক নেতাকর্মী আহত হয়েছেন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে।

আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) শহরের কাপুড়িয়াপট্টি এলাকায় প্রচারপত্র বিতরণ কর্মসূচি চলাকালে এ ঘটনা ঘটে। 

যশোর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হকসহ দলের একাধিক নেতাকর্মী জানান, সদ্য সমাপ্ত ডামি নির্বাচন বর্জন করায় জনগণকে ধন্যবাদ জানিয়ে দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রচারপত্র বিলি করা হয়। শহরের দড়াটানা মোড় থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত ও দলের জেলা কমিটির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের নেতৃত্বে প্রচারপত্র বিলি শুরু হয়। দড়াটানা মোড় থেকে কর্মসূচি শুরুর পর হাজী মুহাম্মদ মহসিন রোডের কাপুড়িয়াপট্টির মোড়ে গিয়ে শেষ হয়। এসময় একদল পুলিশ অতর্কিত চারদিক থেকে নার্গিস বেগমসহ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। 

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেন, ‘দিনের সূচনা বলে দেয় দিনটা কেমন যাবে। আগামী দিনে দেশের জনগণ শেখ হাসিনার কতটা অসহিষ্ণু আচরণের শিকার হবেন, এই ঘটনা সেটিই প্রমাণ করে। প্রচারপত্র বিতরণের মত শান্ত ও শান্তিপূর্ণ কর্মসূচিকে তারা ভয় পায়। কারণ তারা জানে জনগণ বিএনপির ডাকে ভোট বর্জন করেছে। এখন যদি তারা (জনগণ) বিএনপির ডাকে রাস্তায় নামে তাহলে আওয়ামী লীগের অবস্থা কী হবে সেটি শেখ হাসিনা ভালো করেই জানেন।’ 

এ বিষয় কোতয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, ‘লাঠিচার্জের কোনো ঘটনা আমার জানা নেই। পুলিশের লাঠিচার্জ করার কথা নয়।’ 

এদিকে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমসহ দলীয় নেতাকর্মীদের ওপর পুলিশের হামলা ও লাঠিচার্জের প্রতিবাদে তাৎক্ষণিক শহরের আর এন রোড এলাকায় বিএনপি, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //