সীমান্ত এলাকা পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।

আজ রবিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১১টা থেকে বিকেল পর্যন্ত কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং, উখিয়ার পালংখালী ও তুমব্রু সীমান্ত এলাকা পরিদর্শন করেন তিনি।

নিয়মিত অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের পাশাপাশি মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের ঘটনায় সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য বিজিবি মহাপরিচালক সীমান্ত পরিদর্শনে আসেন বলে নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী। 

লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম জানান, সম্প্রতি মিয়ানমারের অভ্যন্তরে মিয়ানমার আর্মি (বিজিপি) এবং আরাকান আর্মির মধ্যকার চলমান সংঘর্ষের সময় গত ২৭ জানুয়ারি মিয়ানমার থেকে ফায়ারকৃত ১৩টি মর্টার শেল এবং ১ রাউন্ড বুলেট কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্ত সংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে পড়ে। ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিজিবি তাৎক্ষণিক বিজিপিকে প্রতিবাদ লিপি পাঠায়। ওই ঘটনার প্রেক্ষিতে বিজিবির মহাপরিচালক সকাল থেকে বিকেল পর্যন্ত মিয়ানমারের ফায়ারকৃত মর্টার শেল এবং বুলেট বাংলাদেশে পতিত হওয়ার স্থান পরিদর্শন এবং পর্যবেক্ষণ করেন। বিজিবি মহাপরিচালক পালংখালী, তুমব্রু এবং হোয়াইক্যং বিওপি পরিদর্শন করে যে কোনো অবৈধ অনুপ্রবেশের বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা দেন।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান বলেন, বিজিবি একটি সুপ্রশিক্ষিত বাহিনী। মিয়ানমারের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিজিবি পেশাদারিত্বের সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করছে।

এসময় মহাপরিচালকের সঙ্গে বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //