নাটোরে বিএনপির ৯ নেতা কারাগারে

নাটোরের সিংড়ায় বিএনপির নয় নেতাকে নাশকতা ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে মামলায় অভিযুক্ত ১৪ জন আসামি নাটোরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

এসময় শুনানি শেষে নয়জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন এবং অপর পাঁচজনের জামিন আবেদন মঞ্জুর করেন বিচারক। 

আদালত যাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন, তারা হলেন- সিংড়া পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক বোরহার উদ্দিন বাবু, উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব মাস্টার, উপজেলা বিএনপির সদস্য রিয়াদ মোস্তফা, সুকাশ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. হাবিবুর রহমান তালুকদার ডালিম, যুগ্ম আহ্বায়ক বাবলু, কলম ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক হায়দার রশিদ রিপন, ইটালি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু তাহের টগর, শেরকোল ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আবুল কালাম ও যুগ্ম আহ্বায়ক মো. জয়নাল আবেদীন।

আইনজীবী নাজমুল হক জানান, গত ৫ জানুয়ারি রুজুকৃত এই বিশেষ ক্ষমতা আইনের মামলায় সবাই হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন। ২৭ ফেব্রুয়ারি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন সবাই।  

নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করতে দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে জেলে ভরছে। সরকারের এই আচরণে বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী এখন কারাগারের অন্ধকারে দিন যাপন করছেন। সব মিথ্যা মামলা প্রত্যাহার করে দলের নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাই।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //