লক্ষ্মীপুরে ১৫ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

লক্ষ্মীপুর শহরের বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। গতকাল বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স, পরিবেশ ছাড়পত্রসহ বিভিন্ন কাগজপত্র না থাকায় নিরাময় হাসপাতালসহ ১৫টি প্রতিষ্ঠানকে বন্ধের নির্দেশনা দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে নিরাময় হাসপাতালকে (প্রা:) ৫ হাজার টাকা, নিউ নিরাময় ডায়াগনস্টিক সেন্টারকে ১ হাজার টাকা ও আলআমিন ডায়গনস্টিক সেন্টারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস ও জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী অভিযান চলছে। অবৈধভাবে হাসপাতাল ও ডায়াগনিস্টক পরিচালনা করায় ১৫টি প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া আরো তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আহাম্মদ কবীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. হারুন অর রশিদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //