চার দিন পর চালু হলো আপ লাইনে ট্রেন চলাচল

কুমিল্লার নাঙ্গলকোটে রেল দুর্ঘটনার চার দিন পর স্বাভাবিক হয়েছে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও অন্যান্য রুটের ট্রেন চলাচল। দুর্ঘটনাকবলিত নয়টি বগি সরিয়ে দুই লাইনেই চালু হয়েছে ট্রেন।

গত রবিবার (১৭ মার্চ) বেলা পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনের অদূরে তেজেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরদিন ভোরে চালু হয় ডাউন লাইন। কিন্তু আপ লাইন না চালু হওয়ায় বিভিন্ন ট্রেনের শিডিউল বিপর্যয় হয়।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেল ৪টায় এসব তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় রেলওয়ে সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী মোহাম্মদ জাহেদ আরেফিন পাটোয়ারী।

ফোনে তিনি বলেন, ‘দুর্ঘটনার পর দীর্ঘ একটি উদ্ধার অভিযানের পর ডাউন লাইন ক্লিয়ার হয়। এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। অন্য একটি লাইনে কিছু বগি পড়ে থাকায় আমরা দুই লেনে ট্রেন চলাচল স্বাভাবিক করতে পারিনি। বৃহস্পতিবার বিকেলে দুটি লেনে ট্রেন চলাচল স্বাভাবিক করেছি।’

এর আগে, রবিবার (১৭ মার্চ) বেলা পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় রেললাইন বেঁকে চট্টগ্রাম থেকে আসা জামালপুরগামী ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশনের অদূরে তেজেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //