যশোরে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা, গ্রেপ্তার ২

যশোর সদরের স্বেচ্ছাসেবকলীগ নেতা জিল্লুর রহমান শিমুল হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে যশোর পিবিআই। গতকাল শুক্রবার (২২ মার্চ) সকালে ঢাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এরপর রাতে তাদের সাথে নিয়ে হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়।

মসজিদের কমিটি গঠন ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান পিবিআই যশোরের ইন্সপেক্টর মীর রেজাউল হোসেন।

ঘটনার সাথে জড়িত গ্রেপ্তারকৃতরা হলেন, যশোর সদর উপজেলার গোবিলা গ্রামের জমির হোসেনের ছেলে বুলবুল হোসেন ও হযরত আলীর ছেলে নাইম ইসলাম।

পিবিআই জানায়, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে গোবিলা বাজার থেকে বাড়ি ফিরছিলেন শিমুল। পথিমধ্যে বাড়ির অদূরে বুলবুল ও নাইম পথরোধ করে। এরপর শিমুলকে তারা এলোপাতাড়ি কুপিয়ে জখম করে দ্রুত পালিয়ে যায়। এসময় চিৎকার শুনে আশপাশের লোকজন ও তার পরিবারের সদস্যরা এগিয়ে এসে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিলে তার মৃত্যু হয়।

পিবিআই ইন্সপেক্টর মীর রেজাউল হোসেন জানান, শিমুলকে কুপিয়ে জখম করে রাতেই ঢাকার উদ্দেশ্যে পাড়ি জমান বুলবুল ও নাইম। তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের শনাক্তের পর শুক্রবার সকালে ঢাকার আব্দুল্লাহপুর থেকে গ্রেপ্তার করা হয়। সন্ধ্যায় তাদের যশোর এনে রাতে হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারে অভিযান চালানো হয়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা জানিয়েছে মসজিদের কমিটি গঠন ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। শিমুল হত্যার ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে বুলবুল ও নাইমসহ ছয়জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা করেছেন।

আজ শনিবার (২৩ মার্চ) দুপুরের পর তাদের শিমুল হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে যশোর আদালতে সোপর্দ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //