টেকনাফে আবারো দুজন অপহরণের শিকার

কক্সবাজারের টেকনাফ উপজেলার কম্বনিয়াপাড়া পাহাড়ে গরু চরাতে গিয়ে দুই রাখাল নিখোঁজ হয়েছেন।

গতকাল মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে পাহাড় থেকে রোহিঙ্গা সন্ত্রাসীরা তাদের অপহরণ করে নিয়ে গেছে বলে স্থানীয়রা ধারণা করছেন।

নিখোঁজ দুজন হলেন- বরুণ উপজেলার হোয়াইক্যং রোজারঘোনা এলাকার আমির হোসেনের ছেলে অলি আহমদ (৩২) ও কম্বনিয়াপাড়া এলাকার মোহাম্মদ ফিরোজের ছেলে নুর মোহাম্মদ (১৭)।

স্থানীয়রা জানান, টেকনাফের পাহাড়ে রোহিঙ্গা সন্ত্রাসীদের বিচরণ বেড়েছে। তারা ওঁৎ পেতে রয়েছে স্থানীয় বাসিন্দাদের অপহরণ করে অর্থ দাবি করার জন্যে। ক্যাম্পের পাশাপাশি রোহিঙ্গা দুর্বৃত্তরা এখন স্থানীয়দের বসতির কাছাকাছি অবস্থান করছে। ফলে আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মাঝে। রোহিঙ্গাদের কারণে অনিরাপদ হয়ে উঠেছে উখিয়া-টেকনাফের জনপদ।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে স্থানীয় দুজন রাখাল পাহাড়ে গরু চরাতে যান। প্রতিদিন তারা বিকেলে গরু নিয়ে ফিরে আসেন। আজ বিকেল পর্যন্ত ফেরত না আসায় স্থানীয় লোকজন পাহাড়ে গিয়ে গরুগুলো পেলেও দুজনের কোনো সন্ধান পাননি। ধারণা করা হচ্ছে, পাহাড়ে থাকা রোহিঙ্গা সন্ত্রাসীরা মুক্তিপণের জন্য তাদের অপহরণ করেছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ ওসমান গনি বলেন, অপহরণের বিষয়ে এখনো কেউ তাদের জানাননি। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

গত এক বছরে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১০৯ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৫৯ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৫১ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //