বান্দরবানে কেএনএফের সন্দেহভাজন ৫ জন আটক, অস্ত্র উদ্ধার

বান্দরবানে সন্ত্রাসী তৎপরতা দমনে র‍্যাবের অভিযান শুরু হওয়ার পর উদ্ধার করা হয়েছে দু’টি আগ্নেয়াস্ত্র। আটক করা হয়েছে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র সন্দেহভাজন পাঁচ সদস্যকে।

শনিবার রাতে বান্দরবান জেলা সদরের একটি পাহাড়ি এলাকা থেকে গোপন সূত্রে অভিযান চালিয়ে র‍্যাব সদস্যরা এই অস্ত্র উদ্ধার করে। তবে উদ্ধারকৃত অস্ত্রগুলো রুমা উপজেলার সোনালী ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার বাহিনীর লুট হওয়া অস্ত্র কি না তা এখনো জানা যায়নি। এ বিষয়ে র‍্যাব পরে বিস্তারিত জানাবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।

এর আগে গতকাল থেকে বান্দরবানে সন্ত্রাসী তৎপরতা দমনে শুরু হয় র‍্যাবের সাঁড়াশি অভিযান। এই অভিযানে শতাধিক র‍্যাব সদস্য অংশ নিয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সকালে সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম বিষয়ক পরিচালক খন্দকার আল মঈন সাংবাদিকদের অভিযান শুরুর কথা জানিয়েছিলেন। শনিবার থেকে বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় শুরু হয় এই অভিযান। এর আগে অপহরণের ৪৮ ঘণ্টা পর র‍্যাবের অভিযানে উদ্ধার হয় রুমা উপজেলার সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীননকে। বর্তমানে ওই এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। ইতিমধ্যেই পরিস্থিতি পর্যবেক্ষণে সফর করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী, নিরাপত্তা বাহিনী ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বর্তমানে সেখানে সেনাবাহিনীর নেতৃত্বে একটি অভিযান পরিচালিত হচ্ছে। এ পর্যন্ত রুমা ও থানচি থানায় আটটি মামলা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //