জামালপুরে পোলিং অফিসারকে প্রত্যাহার

জামালপুর সদর উপজেলা নির্বাচনে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে ভোটগ্রহণ চলছে। কয়েকটি ভোটকেন্দ্রে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে।

এদিকে পছন্দের প্রার্থীর পক্ষে ভোটারকে ভোট দিতে বাধ্য করায় মো. জাহিদুল ইসলাম নামে এক পোলিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

আজ বুধবার (৮ মে) সকাল ১০টার দিকে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২নং কক্ষ থেকে প্রিজাইডিং কর্মকর্তা তাকে প্রত্যাহার করেন।

প্রত্যাহারকৃত পোলিং কর্মকর্তা জাহিদুল ইসলাম নান্দিনা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।


প্রত্যক্ষদর্শী ও ভোটাররা জানান, ভোট দেওয়ার সময় পোলিং কর্মকর্তা জাহিদুল ইসলাম গোপন কক্ষে গিয়ে তার নিজস্ব পছন্দের প্রার্থীর পক্ষে দুইটি বাটন চাপতে বলেন। এসময় প্রিজাইডিং অফিসারের সাথে তর্কে জড়িয়ে পড়েন ভোটাররা। শেখ ফকরুল হুদা নামের ভোটার তখন জানতে চান যে, তার ভোটের কী হবে। এসময় প্রিজাইডিং কর্মকর্তা সদুত্তর দিতে না পারলে উত্তেজনার সৃষ্টি হয়।

পরে প্রিজাইডিং কর্মকর্তা কোরবান আলী পোলিং কর্মকর্তা জাহিদুল ইসলামকে প্রত্যাহার করতে বাধ্য হন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, ভোটারদের অভিযোগের প্রেক্ষিতে ওই পোলিং কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //