বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে লালমনিরহাট পৌরসভার পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের প্রধান গোলাম সারওয়ারকে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে। 

আজ বুধবার (১৫ মে) বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ও লালমনিরহাটের জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে চূড়ান্ত বরখাস্ত করা পত্র প্রেরণ করা হয়। এর আগেও বুধবার (৬ মে) ওই প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।

জানা যায়, ১৯৯২ সালে পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে গোলাম সারওয়ার যোগদানের পর থেকে তার নামে বেশকিছু অনিয়ম ও দুর্নীতি অভিযোগ উঠে। ফলে বিদ্যালয় ম্যানেজিং কমিটি সিদ্ধান্ত মোতাবেক বিদ্যালয়ের পাঠদান পরিবেশ বিনষ্ট, অর্থ আত্মসাৎ ও শৃঙ্খলা বিরোধী কাজে লিপ্ত থাকায় প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে ২০২৩ সালে ২৬ ও ২৯ নভেম্বর এবং ১০ ডিসেম্বরে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরেও প্রধান শিক্ষক গোলাম সারওয়ার কোন জবাব প্রদান করেননি। অবশেষে (৬ মে) বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে আবারও ৭দিনের সময় দিয়ে জবাব চেয়ে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়।

এরপরেও বিদ্যালয় ম্যানেজিং কমিটি কোন জবাব না পাওয়ায় বুধবার (১৫ মে) প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে চূড়ান্তভাবে বরখাস্ত করে। যা পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম স্বাক্ষরিত চূড়ান্ত বরখাস্ত পত্র মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক গোলাম সারওয়ারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক গোলাম সারওয়ার ইতিপূর্বেও প্রতিষ্ঠানের অনেক টাকা হিসাব না দিয়ে আত্মসাৎ করেছেন। একারণে তাকে পরপর ৪ বার কারণ দর্শানোর নোটিশ দেওয়ার পরেও কোন জবাব পায়নি ম্যানেজিং কমিটি। তাই বুধবার (১৫ মে) বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করে প্রশাসনিক দপ্তরগুলোকে অবগত করা হয়েছে।

এ বিষয়ে লালমনিরহাট জেলা শিক্ষা অফিসার মুজিবুর রহমান পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে চূড়ান্ত বরখাস্তের পত্র পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //