গাজীপুরে বিল্ডিং থেকে লাফ দিয়ে নারী পোশাক শ্রমিকের মৃত্যু

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ীতে দশতলা বিল্ডিংয়ের ছাদ থেকে লাফ দিয়ে নীলা খাতুন (৩০) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

আজ রবিবার (১৯ মে) দুপুর ১টা ৫০ মিনিটের সময় ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় এই ঘটনা ঘটে। মৃত নীলা খাতুন সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার মানিকদাইড় গ্রামের লিটন মল্লিকের মেয়ে। সে জরুন এলাকায় ভাড়া বাসায় থেকে ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় ওভেন সেকশনে জুনিয়র পলিম্যান হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ জানায় আজ দুপুরে ইসলাম গার্মেন্টসের দশতলা বিল্ডিংয়ের ছাদ থেকে লাফ দিয়ে নিচে পড়ে। তাৎক্ষণিক কারখানা কর্তৃপক্ষ গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কোনাবাড়ী ক্লিনিক নিয়ে যান। পরে প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের ইনচার্জ আবুল ফজল জানান, ওই গার্মেটস কর্মী হাসপাতালে আসার আগেই মারা যায়। 

ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ওভেন সেকশনের জিএম তানভীরের মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। 

গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ কে এম আশরাফ উদ্দিন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি।

তিনি বলেন, আহত অবস্থায় তাকে প্রথমে স্থানীয়  হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসার জন্য গাজীপুর শহীদ  তাজউদ্দিন আহমেদ মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আসলে কি কারণে ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেছে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে। মরদেহ বর্তমানে হাসপাতালে আছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //