বকেয়া বেতনের দাবিতে বিসিকে শ্রমিকদের বিক্ষোভ, আহত ১০

বকেয়া বেতন-ভাতা এবং ওভারটাইমের দাবিতে বরিশালের বিসিক শিল্প নগরীতে ফরচুন সুজ লিমিটেডের কারখানায় হামলা, ভাঙচুর এর ঘটনা ঘটেছে। শ্রমিকরা কোম্পানির বেশ কয়েকটি গাড়ির গ্লাস ভাংচুর করে।

এতে এক পুলিশ পরিদর্শকসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। আহতদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালর ভর্তি করা হয়েছে। পরে পুলিশ শ্রমিকদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়।

আজ বৃহস্পতিবার (২৩ মে) বিকেল ৪টার দিকে বরিশাল নগরীর কাউনিয়া বিসিক শিল্পনগরীতে ঘটে এ ঘটনা।

শ্রমিক ও পুলিশ জানান, দুপুরের দিকে ফরচুন সুজ ফ্যাক্টরিতে বেতন দেয়া হচ্ছিলো। শ্রমিকদের দাবি তারা গত দুই মাসের বেতন বকেয়া রয়েছে। কিন্তু আজ তাদের এক মাসের বেতন তাও অর্ধেক দেওয়া হয়। এতে ক্ষুব্ধ হয় শ্রমিকরা। তারা এর প্রতিবাদ জানায়। এসময় ফরচুন সুজ ফ্যাক্টরিতে কর্তব্যরত আনসাররা তাদেরকে নিবৃত্ত করার চেষ্টা চালায়। এসময় ক্ষোভ আরো বাড়তে থাকে। শ্রমিকরা তখন ভাঙচুরের চেষ্টা করে। শ্রমিকদের দাবি আনসার সদস্যরা তাদের উপর গুলি চালিয়েছে এতে চারজন শ্রমিক আহত হন।

এসময় পুলিশ উপস্থিত হয়ে শ্রমিকদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়। শ্রমিকরা ও ইট পাটকেল নিক্ষেপ করে। ঘটনায় পুলিশের কাউনিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) মোস্তাফিজুর রহমান আহত হন।

শ্রমিকদের হামলায় বিসিকে থাকা কমপক্ষে ১০টি যানবাহন ভাঙচুর করা হয়। পরে আধাঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে ফরচুনসহ আশেপাশের তিনটি কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

ঘটনার পর বরিশালের জেলা প্রশাসক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //