যশোর সদর উপজেলার নির্বাচন স্থগিত

ভোট গ্রহণের ৫ দিন আগে যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। তৃতীয় ধাপে আগামী ২৯ মে নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও এক প্রার্থীর মামলার কারণে আজ বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে নির্বাচন কমিশন এই উপজেলার নির্বাচন স্থগিতের নির্দেশ দিয়েছেন।

নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র বৈধ ঘোষণার জন্যে শাহারুল ইসলাম হাইকোর্ট (উচ্চ আদালত) বিভাগে রিট পিটিশন দায়ের করেন। হাইকোর্ট গত ১৩ মে শাহারুলের নির্বাচনে অংশগ্রহণ ও প্রতীক বরাদ্দের আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপীল বিভাগে আপিল আবেদন করে। আদালত গত ২০ মে আদেশে নো অর্ডার প্রদান করেন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ওই আদেশ বাস্তবায়নের জন্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ২৯ মে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

এ বিষয়ে যশোর সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুর রশীদ বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে।

এদিকে নির্বাচনের আর মাত্র পাঁচদিন বাকি। প্রার্থীরা রাতদিন এক করে প্রচার ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। প্রচার প্রচারণা যখন তুঙ্গে তখনই নির্বাচন স্থগিতের এই আদেশে প্রার্থীরা হতাশ হয়েছেন। নির্বাচনে শাহারুল ছাড়াও চেয়ারম্যান পদে আরো প্রার্থী হয়েছেন সাতজন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //