রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বন্ধ করে দিলেন এমপি

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড় খাতায় রেলওয়ের পুকুরের উপর গড়ে ওঠা নির্মাণাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বন্ধ করে দিয়েছেন স্থানীয় এমপি মোতাহার হোসেন।

গতকাল বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় এসিস্ট্যান্ট স্টাফ অফিসার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে উপজেলার বড়খাতা রেলস্টেশনের পাশে রেলওয়ে পুকুরের উপরে গড়ে ওটা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

লালমনিরহাট রেলওয়ে সূত্রে জানা যায়, হাতীবান্ধা উপজেলার বড়খাতা রেলস্টেশনের পাশে রেলওয়ে পুকুরের উপরে স্থানীয় ব্যক্তিরা রেলওয়ে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছিল। সেখানে মৌখিকভাবে তাদের সতর্ক করা হলেও অবৈধ দখলদাররা নির্মাণ কাজ চালিয়ে যেতে থাকে। পরে উচ্ছেদ অভিযান শুরু করে রেলওয়ে বিভাগ। কিন্তু বৃহস্পতিবার দুপুরে অভিযান চলাকালে হঠাৎ লালমনিরহাট ১ আসনের (হাতিবান্ধা ও পাটগ্রাম) এমপি মোতাহার হোসেনের ও তার লোকজন এসে উচ্ছেদ অভিযান বন্ধ করে দেয়।

এ ব্যাপারে লালমনিরহাট রেলওয়ের এসিস্ট্যান্ট স্টাফ অফিসার আব্দুর রাজ্জাক বলেন, ওই বড়খাতা রেলওয়ে পুকুরের উপরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন এমপির নির্দেশে বন্ধ করা হয়। সংসদ সদস্য আশ্বাস দিয়েছেন সেখানে অবৈধ স্থাপনা থাকবে না।

এ ব্যাপারে এমপি মোতাহার হোসেনের ব্যবহৃত মোবাইল ফোনে বার বার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

উল্লেখ, ওই বড়খাতা রেল স্টেশনের পশ্চিম দিকের পুকুরটি লিস নেয় ওই এলাকার সাবেক রেলকর্মচারী বুলু মাস্টার। পুকুরটি ৪০ বছর ধরে তিনি দখলে রেখেছেন। কিন্তু কয়েক বছর হয় পুকুরটির উপরে জোর করে অবৈধ স্থাপনা তৈরি করে এমপি সমর্থিত স্থানীয় প্রভাবশালীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //