ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন ৩ তরুণী

ভারতে ১৮ মাস  কারাভোগ শেষে দেশে ফিরেছেন পাচার হওয়া ৩ বাংলাদেশি তরুণী। গতকাল শনিবার (২৫ মে) সন্ধ্যায় বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে তারা দেশে ফিরেছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেন ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

ফেরত আসা তরুণীরা হলেন- তামান্না আক্তার (২১), মাহমুদা আক্তার (২২) ও মৌসুমী দাস (২৪)। তারা দেশের ময়মনসিংহ, ঢাকা ও খুলনা জেলার বাসিন্দা। 

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম জানান, ফেরত আসা ৩ বাংলাদেশি তরুণী পাসপোর্ট ভিসা ছাড়াই অবৈধ পথে ভারতে গিয়ে হায়দ্রাবাদ শহরের বিভিন্ন বাসা বাড়িতে কাজ করার সময় সেখানে পুলিশের হাতে আটক হন। পুলিশ তাদের জেলহাজতে পাঠায়। আদালত তাদের ১৮ মাস  সাজা দেন। সাজার শেষে ভারতের একটি বেসরকারি এনজিও সংস্থা তাদের নিজেদের শেল্টার হোমে রাখে। শনিবার সন্ধ্যায় ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে  তারা দেশে ফিরেছেন। তাদেরকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি বেসরকারি এনজিও সংস্থা তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রামার অফিসার মুহিত হোসেন জানান, ফেরত আসা তরুণীদের বেনাপোল পোর্ট থানা থেকে তারা গ্রহণ করেছেন। তাদেরকে জাস্টিস অ্যান্ড কেয়ারের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরবর্তী সময়ে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //