ঝিনাইদহে ছেলের কাছে চাঁদা চাওয়ায় মায়ের ‘আত্মহত্যা’

ঝিনাইদহের শৈলকুপায় ছেলের কাছে চাঁদা চাওয়ায় মা মরিয়ম বেগমের আত্মহত্যার অভিযোগ উঠেছে। গতকাল রাতে উপজেলার কেস্টপুর গ্রামে এ ঘটনাটি ঘটেছে। মৃত মরিয়ম বেগম ওই গ্রামের মকসেদ বিশ্বাসের স্ত্রী।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার  জানান, শৈলকুপা উপজেলার উমেদপুর ইউনিয়নের কেস্টপুর গ্রামের মান্নান মেম্বর ও আশা মেম্বরের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মান্নান মেম্বরের সমর্থক মনোয়ার বিশ্বাস পরাজিত উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী শামীম হোসেন মোল্লার সমর্থন করায় আশা মেম্বর ও তার সমর্থক মাসুদ রানা, মতোহার হোসেন ও দুলাল মন্ডল ৩ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে বাড়ি ও গ্রামে থাকতে দিবে না বলে চাপ প্রয়োগ করে। এতে মনোয়ার ভয়ে নিজের ৪ শতক জমি বিক্রয় করে চাঁদা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এ রকম ঘটনা শোনার পর মনোয়ারের মা সন্তানের কষ্ট সহ্য না করতে পেরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন।

ছেলে মনোয়ার হোসেন বলেন, আমি জমি বিক্রয় করে চাঁদা দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হই। এতে আমার মা বলে আমি মরে গেলে তোর আর চাঁদা দেওয়া লাগবে না। এমন কথা বলে রাতে শোবার উদ্দেশ্যে ঘরে যান মা। পরে রাতে মায়ের ঘরে গিয়ে অনেক ডাকাডাকি করে সাড়া না পেয়ে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখি মা গলায় রশি নিয়ে ঘরের আড়ায় ঝুলছে। আমরা চিৎকার চেচামেচি শুনে বাড়ির পাশের লোকজন এসে মায়ের ঝুলন্ত  মৃতদেহ দেখতে পায়। চাঁদা দাবি করায় আমার মা আত্মহত্যা করেছে বলে দাবি মনোয়ারের। এই ঘটনার সঠিক  বিচার দাবি করেছেন তিনি।

শৈলকূপা থানার পুলিশ উপ-পরিদর্শক মনির হাজরা জানান, আত্মহত্যার ঘটনা শুনে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। যদি চাঁদা দাবির কারণে মরিয়ম আত্মহত্যা করে থাকে তাহলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //