চট্টগ্রামে চলন্ত ট্রেনের ইঞ্জিনে আগুন

চট্টগ্রামের মীরসরাইয়ে মালবাহী ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় তিন ঘণ্টা চট্টগ্রামমুখী ও এক ঘণ্টা ঢাকামুখী ট্রেন চলাচল বন্ধ ছিল।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ৭টার দিকে বড়তাকিয়া রেলস্টেশন-সংলগ্ন আমবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

ট্রেনের লোকোমাস্টার মো. শাহাজাহান বলেন, আগুন দেখার সঙ্গে সঙ্গে ইঞ্জিন বন্ধ করে দিয়ে ৯৯৯ নম্বর ও বড়তাকিয়া স্টেশন মাস্টারের কাছে খবর দিলে ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম শহর থেকে অতিরিক্ত একটি রিলিফ ট্রেন এসে এই ট্রেনটি নিয়ে গেছে।

মীরসরাই ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, ট্রেনের ইঞ্জিনে আগুন লাগার খবর পেয়ে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করি। এরপরেও আগুন নিয়ন্ত্রণে না আসায় পাম্প বসিয়ে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি।

বড়তাকিয়া রেলস্টেশন মাস্টার মো. শামসুদৌহা বলেন, আমবাড়িয়া এলাকায় মালবাহী ট্রেনের ইঞ্জিনে আগুন লাগায় ডাউন লাইনে প্রায় ৩ ঘণ্টা ও আপ লাইনে ১ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। আগুন নিয়ন্ত্রণে আসার পর রিলিফ ট্রেনের সাহায্যে ট্রেনটি উদ্ধার করে বড়তাকিয়া স্টেশনে নিয়ে আসা হয়। পরে বেলা ১১টা থেকে উভয় লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //