চট্রগ্রামের ১৪৮ শিক্ষার্থীকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ

চট্রগ্রামের ইসলামিয়া কলেজের ১৪৮ শিক্ষার্থীকে আগামী রবিবার অনুষ্ঠিত হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাদেরকে বিশেষ ব্যবস্থায় পরীক্ষার প্রবেশপত্র সরবরাহ করতে বলা হয়েছে। চট্রগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

১৪৮ শিক্ষার্থীর দায়ের করা রিট আবেদনের শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার (২৭ জুন) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। স্পেশাল ম্যাসেঞ্জারের মাধ্যমে  আদালতের এই নির্দেশনা পাঠাতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিখিল কুমার বিশ্বাস,অ্যাডভোকেট কামরুল বিন আজাদ। রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারি অ্যাটর্নি জেনারেল আবুল কালাম খান দাউদ।

অ্যাডভোকেট কামরুল বিন আজাদ বলেন, এই ১৪৮ জন শিক্ষার্থী প্রত্যেকেই ফরম ফিলাপের টাকা জমা দিয়েছিলেন। তবে তাদের কিছু টাকা দেওয়া বাকি ছিল। পরে এই টাকা কলেজ কর্তৃপক্ষকে পরিশোধ করেন শিক্ষার্থীরা। কিন্তু কলেজ কর্তৃপক্ষ বোর্ডের সঙ্গে যথাযথভাবে যোগাযোগ রক্ষা করেনি। পরে গত ১২ জুন কলেজ কর্তৃপক্ষ ১৪৮ শিক্ষার্থীর পক্ষ থেকে বোর্ডকে একটি লিখিত আবেদন করে। এছাড়া প্রত্যেক শিক্ষার্থী পৃথকভাবে আবেদন করেন যেন তাদেরকে ফরম ফিলাপের জন্য অনুমোদন দেয়া হয়। কিন্তু গত ২৩ জুন বোর্ড থেকে কলেজ কর্তৃপক্ষকে জানিয়ে দেয়া হয় তাদের ফরম ফিলাপের আর সুযোগ নেই। উপায়ন্তর না পেয়ে গতকাল মিফতাহুল জান্নাত, হাবিব রাহাদ, সানজিদা আক্তার, ফাহিমাতুল কুবরাসহ ১৪৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ চেয়ে হাইকোর্টে রিট করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //