সীতাকুণ্ডে বাস খাদে পড়ে নিহত ১, উদ্ধার কাজ চলছে

সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী স্টার লাইন পরিবহনের একটি বাস খাদে পড়ে এক নারী নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত ওই নারীর পরিচয় শনাক্ত করা যায়নি। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। আজ শনিবার (২৯ জুন) সকাল ৯টার দিকে ফৌজদারহাটের ফকিরহাট এলাকায় এই ঘটনা ঘটেছে।

এ ঘটনায় চমেকে ভর্তি তিনজন আশংকা জনক আরো অনেকেই গুরুতর আহত অবস্থায় ভর্তি আছে। গুরুতর আহতরা তিনজন হলেন- নোয়াখালী বেগমগঞ্জের আরিফ (৩০), কুমিল্লা চৌদ্দগ্রাম আব্দুল মোতালেব(৩৬), ফেনী গাজীপুর স্বপ্ন রানী (৪৯)।

জানা যায়, চট্টগ্রামের বড়পোল এলাকা থেকে ফেনীর ফুলগাজির উদ্দেশ্য যাচ্ছিল স্টারলাইন পরিবহনের একটি গাড়ি। গাড়িটিতে অন্তত ২০-২৫ জন যাত্রী ছিল বলে স্থানীয়দের থেকে জানা যায়। আহতদের অনেকের হা পা ভেঙ্গে ও মাথা ফেটে যায় বলে জানান স্থানীয়রা। যাত্রীদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই বাসটি ফেনির দিকে যাচ্ছিলো। হঠাৎ কোনো কারণে ব্রেক চাপেন চালক। রাস্তা পিচ্ছিল থাকার ফলে এ সময় গাড়িটি উল্টে যায়।

অনেকে আবার বলছেন, গাড়িটির গতি বেশি ছিল, যার কারণে ব্রেক ধরতে পারেননি চালক। স্থানীয়দের মধ্যে কয়েকজন বিকট শব্দে চাকা ফাটার আওয়াজ পেয়েছেন বলেও জানা গেছে। তবে, ঠিক কী কারণে গাড়িটি এভাবে সড়কে উল্টে গেলো সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের মবিলাইজিং অফিসার (এমও) বলেন, সকাল ৯টার দিকে নিয়ন্ত্রণ হারিয়ে একটি উল্টে গেছে। খবর পাওয়া মাত্রই উদ্ধারে ফায়ার সার্ভিসের একটি ইউনিট কাজ শুরু করেছে।

এক নারী যাত্রীর মৃত্যু বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের উপ পরিদর্শক আবদুর রাজ্জাক। তবে এখন পর্যন্ত ওই নারীর পরিচয় শনাক্ত করা যায়নি।

চমেক হাসপাতালে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক নুরুল আলম আশিক বলেন, গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তিন জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //