এমপি আনার হত্যা: ঝিনাইদহ কারাগার থেকে গ্যাস বাবু কাশিমপুরে

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলার অন্যতম আসামি কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবুকে ঝিনাইদহ জেলা কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। আজ সোমবার (১ জুলাই) সকালে তাকে স্থানান্তর করা হয়।

ঝিনাইদহ কারাগারের জেলার মহিউদ্দিন হায়দার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ৬ দিন পর তাকে পুনরায় কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হলো। এর আগে গত ২৫ জুন বিকেল সাড়ে ৩টার দিকে তাকে কাশিমপুর কারাগার থেকে ঝিানাইদহ কারাগারে স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ২৬ জুন জেলা আওয়ামী লীগের ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুকে নিয়ে আদালতের এক আদেশে ঝিনাইদহ জেলা শহরের পায়রা চত্বর এলাকায় গাঙ্গুলি মিষ্টান্ন ভাণ্ডারের উত্তর দিকের একটি মজা পুকুর এবং স্থানীয় বীর শ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামের পূর্ব দিকে প্রাচীর সংলগ্ন পুকুরে মোবাইল উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করে ডিএমপির গোয়েন্দা পুলিশ প্রধান ডিআইজি হারুন আর রশীদসহ এমপি আনার হত্যা মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। এসময় একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ঝিনাইদহ জেল সুপারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। তবে মোবাইল ৩টির একটিও উদ্ধার হয়নি বলে জানা গেছে। এরআগে গ্যাসবাবু তার নিজের ফেসবুক প্রোফাইলে তার ৩টি মোবাইল ফোন হারিয়ে গেছে মর্মে স্ট্যাটাস দেন। সেই সাথে তিনি সদর থানায় মোবাইল হারিয়ে গেছে মর্মে জিডিও করেন। এরঠিক দুই দিন পর ঝিনাইদহ শহরের নিজ বাড়ি থেকে ঢাকা গোয়েন্দা পুলিশের একটি দল তাকে শহরের আদর্শপাড়া থেকে তুলে নিয়ে যায়। এরপর তদন্তের স্বার্থে তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে শেষে তিনি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে এমপি আনার হত্যার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেন এবং বলেন তিনি তার ৩টি মোবাইল ঝিনাইদহ শহরের দুই পুকুরে ফেলেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //