চীনে নারী পাচারকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

দেশের তিন পার্বত্য জেলা থেকে চীনে নারী পাচার বন্ধ ও পাচারকারীদের শাস্তির দাবিতে পার্বত্য জেলা খাগড়াছড়িতে মানববন্ধন করেছে সচেতন জুম্ম সমাজ । আজ  সোমবার (০৮ জুলাই) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে জেলা ও উপজেলা থেকে ক্ষুদ্র নৃগোষ্ঠীর বিভিন্ন  শ্রেনী পেশার মানুষেরা যোগ দেয়।

এ সময় বক্তারা অভিযোগ করেন, পাহাড়ি নারীদের সরলতার সুযোগ নিয়ে ,নগদ অর্থ,আইফোনসহ বিভিন্ন প্রলোভনের ফাঁদে ফেলে চীনের পাচার করা হচ্ছে। চীনে যাওয়া নারীদের পতিতাবৃত্তিতে বাধ্য করাসহ নানাভাবে নির্যাতন ও নিপীড়ন করা হয়।  নির্যাতনের শিকার হয়ে অনেকে দেশে ফিরে এসেছেন। বক্তারা নারী পাচার রোধে দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন এবং চক্রের মূল হোতাদের গ্রেফতারের দাবি জানান।  

প্রসঙ্গত, সম্প্রতি পৃথক ঘটনায়  খাগড়াছড়ি ও রাঙামাটির থেকে পাচারের উদ্দ্যেশে নিয়ে যাওয়া ৫ কিশোরীকে ঢাকা থেকে উদ্ধার করে পুলিশ। এই নিয়ে পাচারের সাথে জড়িত এক চীনা নাগরিকসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

মানববন্ধনে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত অধ্যাপক মধু মঙ্গল চাকমা, এনজিও নেত্রী শেফালিকা ত্রিপুরা,  অবসরপ্রাপ্ত শিক্ষক ত্রিনা চাকমা, অনিমেষ চাকমা রিংকু ,এড. সুপাল চাকমা প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //