নেত্রকোণায় ট্রাকে বালুর নিচে লুকানো ভারতীয় চিনি, গ্রেপ্তার ২

নেত্রকোণার পূর্বধলায় ট্রাকে করে অভিনব কায়দায় ভারতীয় চিনি চোরাচালানের সময় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় ৬০ বস্তা চিনিসহ ট্রাকটি জব্দ করা হয়। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

আজ সোমবার (৮ জুলাই) সকালের দিকে পূর্বধলা থানার ওসি মুহাম্মদ রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রবিবার (৭ জুলাই) বিকেলের দিকে দুর্গাপুর-শ্যামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে পূর্বধলা উপজেলার বোর্ডের বাজার এলাকা থেকে ট্রাক ভর্তি চিনিসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ময়মনসিংহের মুক্তাগাছা পৌরসভার ঈশ্বরগ্রাম এলাকার ছত্রিশ ঘোষের ছেলে রনজিত ঘোষ (৫২) ও টাঙ্গাইলের মধুপুর উপজেলার পোদ্দার বাড়ি গ্রামের মো. আব্দুল গফুরের ছেলে গোলাম মোস্তফা (৩১)।

পুলিশ সূত্রে জানা গেছে, চোরাকারবারিরা পুলিশের চোখ ফাঁকি দিতে ট্রাকে প্রথমে ভারতীয় চিনির বস্তা রাখে। পরে ত্রিপল দিয়ে এর ওপরে বালু দিয়ে ঢেকে দেয়। প্রাথমিকভাবে দেখে এটিকে বালুবাহী ট্রাকই মনে হবে। রবিবার ওই ট্রাকটি দুর্গাপুর থেকে শ্যামগঞ্জ যাওয়ার পথে গোপন সংবাদে পূর্বধলা উপজেলার বোর্ডের বাজার এলাকায় থামিয়ে তল্লাশি করা হয়। বালু সরানোর পর বেরিয়ে আসে থরে থরে সাজানো ভারতীয় চিনি। পরে ট্রাকে থাকা দুইজনকে গ্রেপ্তার করা হয়। 

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রাশেদুল ইসলাম জানান, পুলিশের চোঁখ ফাঁকি দিতেই চোরাকারবারিরা ওই কৌশল নেয়। তবে গোপন সংবাদে ট্রাকটি থামিয়ে তল্লাশি করে চিনিসহ তাদের গ্রেপ্তার করা হয়। তল্লাশির সময় চালক মোবাইলে কথা বলার ছলে পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় গ্রেপ্তার দুইজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়। সেই সাথে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //