ইয়াবা মামলায় রোহিঙ্গাসহ দুইজনের যাবজ্জীবন

কক্সবাজারে ৮০ হাজার ইয়াবা পাচার ও ২৭ লাখ ৭ হাজার নগদ টাকা উদ্ধার মামলায় রোহিঙ্গাসহ দুইজনের যাবজ্জীবন এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

জরিমানার অর্থ অনাদায়ে আরো এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায়ে আসামিদের কাছ থেকে উদ্ধারকৃত নগদ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করার নির্দেশ দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার কক্সবাজারের জেলা ও দায়রা জজ মুনসী আবদুল মজিদের আদালত এই রায় দেন।

মঙ্গলবার (৯ জুলাই) রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার  জেলা ও দায়রা জজ আদালতের নাজির মো. বেদারুল আলম।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কক্সবাজারের উখিয়া কুতুপালং ২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত কলিম উল্লাহর ছেলে রোহিঙ্গা নাজমুল হুদা (৩০) ও রামু উপজেলার মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা খোন্দকার পাড়ার ছলিম উল্লাহ মেম্বারের ছেলে মো. শরীফ (৪২)।

রায় ঘোষণার সময় মো. শরীফ আদালতে উপস্থিত ছিলেন, কিন্তু রোহিঙ্গা নাজমুল হুদা পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী একই আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান রেজা এবং আসামিদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল মোস্তফা মানিক মামলাটি পরিচালনা করেন।

পিপি অ্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান বলেন, ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর রাতে র‍্যাব-১৫ এর একটি টিম শহরের লিংক রোড এলাকা থেকে দুই মোটরসাইকেল আরোহীকে ইয়াবা ও নগদ টাকাসহ আটক করে।

তিনি আরো বলেন, ওই ঘটনায় র‍্যাব-১৫ এর ওয়ারেন্ট অফিসার মো. আনোয়ার হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন। তাদের মধ্যে একজন হাজতে রয়েছেন অপর পলাতক। দীর্ঘ মামলার কার্যক্রম শেষে আজ তাদের যাবজ্জীবন সাজা দেন বিজ্ঞ আদালত।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //