রাঙ্গামাটিতে বন্যপ্রাণী রক্ষায় সচেতনতামূলক র‍্যালি

রাঙ্গামাটিতে বনপ্রাণী সংরক্ষণে পাচার, ধরা, মারা ও বিক্রয় প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালি ও পথসভা কর্মসূচি পালন করেছে বন বিভাগ।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ১১টার দিকে এই কর্মসূচি পালন করে বন বিভাগ রাঙ্গামাটি অঞ্চল।

এদিন সকালে ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের কার্যালয়ের সামনে থেকে একটি সচেতনতামূলক র‍্যালি শুরু হয়। র‍্যালিটি জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপা হয়ে সমতাঘাট ঘুরে এসে বন সংরক্ষক রাঙ্গামাটি অঞ্চলের কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

র‍্যালি ও পথসভা কর্মসূচিতে বন বিভাগের কর্মকর্তারা জনসাধারণকে বন্যপ্রাণীর প্রতি মানবিক আচরণ দেখানোর আহ্বান জানান। বন কর্মকর্তারা বলেন, বন্যপ্রাণী জীববৈচিত্র্য রক্ষায় ও খাদ্যশৃঙ্খলে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। প্রতিটি বন্যপ্রাণীই পরিবেশ-প্রকৃতির জন্য উপকারী। বন্যপ্রাণীদের বাঁচাতে হবে এবং এদের হত্যা-নিধন, পাচার রোধে সকলের ভূমিকা রাখা জরুরি। 

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান, রেঞ্জ অফিসার মো. মিজানুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক শ্যামল কুমার মিত্র, রেঞ্জ অফিসার কামরুল ইসলাম, দক্ষিণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক গঙ্গাপ্রসাদ চাকমা, সদর রেঞ্জ অফিসার মো. আবদুল হামিদ, অশ্রেণীভুক্ত বনাঞ্চল বনীকরণ বন বিভাগের সহকারী বন সংরক্ষক আবু বক্কর সিদ্দিক প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //