পুনরায় অনলাইন ক্লাস শুরু বশেমুরবিপ্রবিতে

আগামী রবিবার (১৮ অক্টোবর) থেকে পুনরায় অনলাইন শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।

সম্প্রতি এ ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে, গত ১ জুলাই থেকে ইউজিসির নির্দেশনা অনুযায়ী পরীক্ষামূলকভাবে অনলাইন ক্লাস শুরু হয়েছিলো। প্রথমদিকে ৫০-৬০ ভাগ শিক্ষার্থী অনলাইন ক্লাসে অংশ নিলেও ধীরে ধীরে তা কমতে থাকে। একপর্যায়ে অনলাইন ক্লাস নেয়া বন্ধ করে দেয়া হয়।

তবে শিক্ষার্থীদের প্রয়োজনের তাগিদেই ক্লাস শুরুর উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। উপাচার্য অধ্যাপক ড. এ.কিউ.এম মাহবুব জানান, 'বিভাগগুলির চেয়ারম্যান ও ডিনদের সাথে আলোচনা হয়েছে। আগামী রবিবার (১৮ অক্টোবর) থেকে সকল বিভাগের অনলাইন ক্লাস শুরু করতে দুই এক দিনের মধ্যেই নোটিশ দেয়া হবে।'

তবে অনেক শিক্ষার্থীর স্মার্টফোন না থাকায় অনলাইন শিক্ষা ব্যবস্থায় নিশ্চিত বৈষম্যের আশঙ্কা রয়েছে। উপাচার্য বলেন, 'আমরা দরিদ্র শিক্ষার্থীদের তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) পাঠিয়েছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী আমরা কাজ করবো।'  শিক্ষা কার্যক্রম সচল রাখতে এই অনলাইন ক্লাস নিয়মিত হবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh