ঢাবি’র সান্ধ্যকোর্সে ভর্তির ‘বিতর্কিত’ সেই পরীক্ষা বাতিল

অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের অনুরোধে সান্ধ্যকোর্সে শিক্ষার্থী ভর্তির ‘বিতর্কিত’  পরীক্ষা বাতিল করেছে ব্যবসা শিক্ষা অনুষদ।

আজ শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১১-১২টা পর্যন্ত রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে ওই পরীক্ষা হওয়ার কথা ছিলো। তবে পরীক্ষা শুরুর আগেই তা বাতিল করা হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান নিজেই। 

তিনি বলেন, ‘পরীক্ষার নেয়ার বিষয়ে আমি অবগত ছিলাম না। পরে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন তথ্যের ভিত্তিতে ডিনকে পরীক্ষা বাতিলের অনুরোধ জানাই। এরপর পরীক্ষা বাতিল করা হয়।’ 

এদিকে, পরীক্ষা স্থগিতের বিষয়ে অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মাদ আব্দুল মঈন বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের বিধি মেনেই পরীক্ষা নিচ্ছিলাম। কিন্তু কিছু ভুল বোঝাবুঝির জন্যই আপাতত পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।’

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী নীতিমালা প্রণয়ন পর্যন্ত সান্ধ্যকোর্সে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম স্থগিত রাখে কর্তৃপক্ষ। প্রণয়নের পর নীতিমালা অনুযায়ী ভর্তি কার্যক্রম চালাতে বলা হয়। কিন্তু করোনা পরিস্থিতির জন্য নীতিমালা প্রণয়নের কাজ স্থগিত রয়েছে। এরমধ্যেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং দুই উপ-উপাচার্যকে না জানিয়ে ভর্তি নেয়ার তারিখ ঘোষণা করে অনুষদটি। অবশেষে উপাচার্যের অনুরোধে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয়া হলো।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh