স্কুল-কলেজ না খোলার ইঙ্গিত, পরীক্ষা স্থগিত

আগামী ১৩ জুন স্কুল কলেজ না খোলার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

আগামী ১৩ জুন স্কুল কলেজ না খোলার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

আগামী ১৩ জুন স্কুল কলেজ না খোলার ইঙ্গিত দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (২৯ মে) জাতীয় প্রেস ক্লাবে আব্দুল মতিন খসরু স্মরণে আয়োজিত শোকসভায় শিক্ষামন্ত্রী বলেন, সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলে সিদ্ধান্ত নেবে না। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি নেওয়া আছে।

সভায় মন্ত্রী ১৩ জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথাটি উল্লেখ করেননি। কিন্ত এর আগে ১৩ জুন কথাটি মন্ত্রী জোর দিয়ে জানিয়েছিলেন। এর পরই প্রশ্ন ওঠে, তাহলে শিক্ষামন্ত্রীর আগের ঘোষিত ১৩ জুন কি স্কুল-কলেজ খুলছে না?

জাতীয় প্রেসক্লাবে আব্দুল মতিন খসরুর স্মরণ সভায় মন্ত্রী-এমপিরা। ছবি: সংগৃহীত

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী সংক্রমণের হার ৫ শতাংশের নিচে না আসলে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না। বাংলাদেশে গত কদিন ধরে সংক্রমণের হার ৯ শতাংশ। এরকম পরিস্থিতিতে কী হবে তা প্রধানমন্ত্রী ঠিক করে দেবেন বলে সূত্রটি জানিয়েছে।

এদিকে, শনিবার শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১,২,৩ ও ৫ জুন অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর তৃতীয়, চতুর্থ, ষষ্ঠ ও অষ্টম পর্বের ফাইনাল পরীক্ষা দেশের কিছু এলাকায় কঠোর লকডাউন কার্যকর থাকায় সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। পরীক্ষার তারিখ পরে জানানো হবে।


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh