যবিপ্রবিতে সশরীরে পরীক্ষা ১২ সেপ্টেম্বর

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে ও তাদের কর্মজীবনে প্রবেশের পথ সুগম করতে আগামী ১২ সেপ্টেম্বর রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা শুরু হবে।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৫ অক্টোবরের মধ্যে আবাসিক হলসহ বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার পূর্ণ প্রস্তুতিও গ্রহণ করা হচ্ছে।

শনিবার (২৮ আগস্ট) যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিন, চেয়ারম্যান, প্রভোস্ট, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রকদের সমন্বয়ে এক জরুরি বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

সভায় পরীক্ষামূলকভাবে প্রথমে স্নাতকোত্তর পর্যায়ে আগামী ১২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। যেসব শিক্ষার্থীরা আবাসিক হলে অবস্থান করতে ইচ্ছুক, তাদেরকে স্ব-স্ব বিভাগীয় চেয়ারম্যান বরাবর আবেদন করতে হবে। হলে অবস্থানের জন্য আবেদনকৃত শিক্ষার্থীদের আগামী ১০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসতে হবে।

বিশ্ববিদ্যালয়ে প্রবেশের প্রাক্কালে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরিমাপ করে কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে। কোনো শিক্ষার্থীর নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসলে, তাকে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পরবর্তীতে তিনি সুস্থ হলে সংশ্লিষ্ট বিভাগ কর্তৃক তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করা হবে। সভায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সব চিকিৎসক, নার্স ও মেডিকেল স্টাফদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত গৃহীত হয়। পরীক্ষা চলাকালীন হলে অবস্থানরত শিক্ষার্থীদের একদিন পরপর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। 

সভায় পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী পরীক্ষার্থীদের পরিবহনে আনা-নেয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি অনুসরণের সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ১৫ অক্টোবরের পূর্বে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ দায়িত্বে করোনা প্রতিরোধক ভ্যাকসিন গ্রহণের নির্দেশ দেয়া হয়। সভায় আগামী অক্টোবরের মাসের প্রথম সপ্তাহে বিশ্ববদ্যিালয়ের স্নাতক শ্রেণির পরীক্ষা শুরুর বিষয়ে ঐক্যমত পোষণ করা হয়। তাদের পরীক্ষার সূচিও যথাসময়ে জানিয়ে দেওয়া হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //