তিন কেন্দ্রে টিকা পাবেন ৭ কলেজ শিক্ষার্থীরা

সরকারি সাত কলেজ লোগো

সরকারি সাত কলেজ লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা তিনটি অস্থায়ী কেন্দ্র থেকে টিকা পাবেন। 

বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার।

সাত কলেজের প্রশাসনের আবেদনের প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর ইতোমধ্যেই তিনটি কেন্দ্রের অনুমোদন দিয়ে সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিও দিয়েছে। কেন্দ্র তিনটি হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ ও সরকারি বাঙলা কলেজ।

এরমধ্যে ঢাকা কলেজ টিকাকেন্দ্রে ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের সব ছেলে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। ইডেন মহিলা কলেজ টিকাকেন্দ্রে ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও শহীদ সোহরাওয়ার্দী কলেজের মেয়ে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন। সরকারি বাঙলা কলেজ টিকাকেন্দ্রে সরকারি তিতুমীর কলেজ ও সরকারি বাংলা কলেজের ছেলে ও মেয়ে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

এসব কেন্দ্রে সিনোফার্ম করোনা টিকা ও লজিস্টিক তেজগাঁও থানা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বরাদ্দ দেয়ার জন্যও অনুরোধ করা হয়।

কবে নাগাদ কলেজে টিকা কার্যক্রম শুরু হবে জানতে চাইলে ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান বলেন, আমরা ইতোমধ্যেই কাজ শুরু করেছি। সাত কলেজের অনেক শিক্ষার্থী হওয়ায় আমরা বড় একটি জায়গা খুঁজছি যেখানে কেন্দ্র করতে পারব।

তিনি বলেন, সাত কলেজে আলাদা কেন্দ্র করার মতো জনবল নেই। তাই নির্দিষ্ট একটি কেন্দ্র থেকে এসব শিক্ষার্থীদের টিকা নিতে হবে। আর এই কেন্দ্র থেকে শুধু সাত কলেজের শিক্ষার্থীরাই টিকা নেবেন।

সিভিল সার্জন আরো বলেন, যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তাদের জন্য জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে টিকার ব্যবস্থা করতে কাজ চলছে। আগামী ছয় থেকে সাত দিনের মধ্যে টিকা কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //