স্কুল শিক্ষার্থীদের টিকার জন্য যে নির্দেশনা দিয়েছে মাউশি

ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাস প্রতিরোধী টিকা আগামীকাল সোমবার (১ নভেম্বর) থেকে দেয়া শুরু হবে। 

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এক বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের টিকা পেতে ‘সুরক্ষা’ ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের নির্দেশনা দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টিকার জন্য ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া শিক্ষার্থীদের সঠিক ফরম্যাটের তথ্য সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। শিক্ষার্থীদের টিকা গ্রহণের লক্ষ্যে সুরক্ষা ওয়েবসাইটে জন্মনিবন্ধন নম্বর দিয়ে রেজিস্ট্রেশনের লিংকে (https://surokkha.gov.bd/birth-reg-enroll) ঢুকে দ্রুততম সময়ে জরুরি ভিত্তিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। 

কেন্দ্র নির্বাচনের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর)’ নির্বাচন করবে। 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)’ নির্বাচন করবে। 

রেজিস্ট্রেশনের সময় দেওয়া মুঠোফোন নম্বরে টিকা নেয়ার তারিখ এসএমএসের মাধ্যমে এবং সংশ্লিষ্ট কোন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা নেবে, তা পরে জানানো হবে।

কোনো কারণে যদি ‘সুরক্ষা’ অ্যাপে রেজিস্ট্রেশন না হয়, তাহলে তাদের সঠিক তথ্য আগের নির্দেশনা অনুযায়ী সঠিক ফরম্যাটে এক্সেল ফাইলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঠাতে হবে। 

জন্মনিবন্ধন নম্বর টেক্সট ফরম্যাটে এবং এক্সেল শিটে নির্ধারিত তারিখের ফরম্যাট অনুযায়ী (yyyy-mm-dd) ই–মেইলে ([email protected]) পাঠাতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //