সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খোলার নির্দেশ

সব ধরনের আর্থিক লেনদেন এবং এসএসসি পরীক্ষার ফরম পূরণের অব্যয়িত টাকা ফেরত সোনালী ব্যাংকের মাধ্যমে করা হবে। বোর্ডের বিভিন্ন ধরনের ফি সংগ্রহ বা প্রয়োজনে প্রতিষ্ঠানকে কোনো অর্থ প্রদান বা যেকোনো ধরনের আর্থিক লেনদেন সহজে ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতিটি প্রতিষ্ঠানের নামে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট থাকা একান্ত জরুরি হয়ে পড়েছে। 

সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে সব স্কুলগুলোকে নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের অব্যায়িত টাকা ফেরত ও বোর্ডের সঙ্গে সব ধরনের আর্থিক লেনদেনে অ্যাকাউন্ট খুলতে বলা হয়েছে স্কুলগুলোকে।

স্কুলের ইংরেজি নাম ব্যবহার করে অ্যাকাউন্ট খুলতে হবে। তবে যেসব প্রতিষ্ঠানের হুবহু ইংরেজি নাম ব্যবহার করে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট খোলা আছে তাদের অ্যাকাউন্ট খোলার প্রয়োজন নেই বলে জানিয়েছে বোর্ড।

আর আগামী ৮ নভেম্বরের মধ্যে বোর্ডের ওয়েবসাইটে নির্ধারিত প্যানেলের মাধ্যমে অ্যাকাউন্টের তথ্য পাঠাতে বলা হয়েছে স্কুলগুলোকে।

মঙ্গলবার (২ নভেম্বর) ঢাকা বোর্ড থেকে এ নির্দেশনা দিয়ে চিঠি সব মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধানকে পাঠানো হয়েছে।  

চিঠিতে বলা হয়েছে, সব ধরনের আর্থিক লেনদেন এবং এসএসসি পরীক্ষার ফরম পূরণের অব্যয়িত টাকা ফেরত সোনালী ব্যাংকের মাধ্যমে করা হবে। বোর্ডের বিভিন্ন ধরনের ফি সংগ্রহ বা প্রয়োজনে প্রতিষ্ঠানকে কোনো অর্থ প্রদান বা যেকোনো ধরনের আর্থিক লেনদেন সহজে ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রতিটি প্রতিষ্ঠানের নামে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট থাকা একান্ত জরুরি হয়ে পড়েছে। 

চিঠিতে আরও বলা হয়েছে, যেসব প্রতিষ্ঠানের আগেই হুবহু প্রতিষ্ঠানের ইংরেজি নামে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট আছে সেসব প্রতিষ্ঠানের নতুন করে অ্যাকাউন্ট করার প্রয়োজন নেই। তবে অ্যাকাউন্টের নাম অবশ্যই প্রতিষ্ঠানের ইংরেজি নামে হতে হবে। বোর্ডের ওয়েবসাইটে প্রতিষ্ঠানের নাম যেভাবে ইংরেজিতে আছে হুবহু সেভাবেই অ্যাকাউন্টের নাম নির্ধারণ করতে হবে। অন্যথায় অ্যাকাউন্ট নম্বর গ্রহণযোগ্য হবে না। তবে অ্যাকাউন্ট করা থাকলে তা ব্যাংকের মাধ্যমে সংশোধন করে হুবহু প্রতিষ্ঠানের নামে করা যাবে।

বোর্ড আরও বলেছে, যেসব স্কুলের ইংরেজি নামে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট নেই তাদেরকে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //