সাত কলেজের ভর্তি পরীক্ষা না নেয়ার সিদ্ধান্ত হয়নি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামীকাল (শুক্রবার) শুরু হচ্ছে ৷ এদিন সকাল ১০টায় বাণিজ্য অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ নিয়ে সাত কলেজের নিয়ন্ত্রক ঢাকা বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা জানিয়েছেন, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরিবহন ধর্মঘট হলেও পরীক্ষা হবে। পরীক্ষা না হওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা না হলে ব্যাপক আকারে প্রচার-প্রচারণা করে জানিয়ে দেয়া হতো।

এবার সাত কলেজের বাণিজ্য ইউনিটের মোট ৫ হাজার ৩১০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৩ হাজার ৭০০টি। ভর্তি পরীক্ষার জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে সাত কলেজ প্রশাসন৷

এ বিষয়ে অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজের উপাচার্য অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার গণমাধ্যমকে বলেন, পরীক্ষা আয়োজনে আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দূরত্ব নিশ্চিত করে পরীক্ষা গ্রহণ করা হবে। আমরা আশা করছি সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

এদিকে পরিবহন ধর্মঘটে পরীক্ষা হবে কি না সে বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. এ.এস.এম মাকসুদ কামাল বলেন, ‘পরীক্ষা না হওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। পরীক্ষা হবে৷’

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাবি অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা হবে। এটা নিয়ে সন্দেহের কিছু নাই। পরীক্ষা না হলে ব্যাপক আকারে প্রচার-প্রচারণা করে জানিয়ে দেয়া হতো। এখন পর্যন্ত যেহেতু জানায়নি, সেহেতু পরীক্ষা যথাসময়েই হবে।

এর আগে ঢাবির জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ১০টা ১৫ মিনিটে ঢাবি ভিসি ঢাকা কলেজ কেন্দ্রে সাত কলেজের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে যাবেন।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামীকাল শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন এ খাতের মালিক-শ্রমিকরা।

গণপরিবহন বন্ধ বা ধর্মঘট নিয়ে বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকেলে বাস মালিকদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির চারজন নেতার সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //