বাগেরহাটে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২৬৬ জন

এসএসসি পরীক্ষার্থী

এসএসসি পরীক্ষার্থী

বাগেরহাটে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী রবিবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় জেলার ৯টি উপজেলায় ৪৯টি কেন্দ্রে এই পরীক্ষা শুরু হয়। প্রথম দিনেই বাগেরহাট জেলায় ২৬৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এর মধ্যে এসএসসি (স্কুল) ১৮, দাখিল (মাদ্রাসা) ১৭৫ এবং কারিগরিতে ৭৩ জন রয়েছে। 

রবিবার বিকেলে বাগেরহাট জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান এই তথ্য জানিয়েছেন।

বাগেরহাট জেলা প্রশাসনের শিক্ষা ও আইসিটি বিভাগের তথ্য অনুযায়ী এবছর ২০ হাজার ৪৬৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের কথা ছিলো। এর মধ্যে এসএসসি (স্কুল) ১৪ হাজার ৪৩২, দাখিল (মাদ্রাসা) ৮ হাজার ২১৯ এবং কারিগরি বিভাগে ১ হাজার ৮১৯ জন পরীক্ষার্থী রয়েছে। করোনার কারণে দুই বছর পরে পরীক্ষা হওয়ায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। দীর্ঘদিনের নিয়ম পরীক্ষার সময় ৩ ঘণ্টার পরিবর্তে এবছর দাখিল ও এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা হয়েছে এক ঘণ্টা ৩০ মিনিটে। কারিগরি শাখার শিক্ষার্থীদের পরীক্ষা হয়েছে এক ঘণ্টায়। স্বল্প সময়ে পরীক্ষা দিয়ে বের হয়ে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থী আসমা উল হুসনা বলেন, করোনাকালে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিলো। ঠিকমত ক্লাসও করতে পারিনি। নতুন পরীক্ষা পদ্ধতিতে কেমন হবে প্রশ্ন এসব নিয়ে খুবই চিন্তায় ছিলাম। কিন্তু পরীক্ষার হলে প্রবেশের পরে সব ধারণা পাল্টে গেছে। পরীক্ষা অনেক ভালো হয়েছে। সন্তানের পরীক্ষার ভালো হওয়ায় অভিভাবকরাও আনন্দিত।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম বলেন, বাগেরহাটে শান্তিপূর্ণভাবে এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে। কোথাও কোনো খারাপ কিছু হয়নি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //