স্থানীয় সরকারের ২৮ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের বিভিন্ন এলাকায় স্থানীয় সরকারের ২৮টি উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। এর মধ্যে রয়েছে- ১২ উপজেলা পরিষদ, চার সিটি করপোরেশনের পাঁচ কাউন্সিলর, পাঁচ পৌরসভার এক মেয়র ও চার কাউন্সিলর এবং ছয় ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদ।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টায় এ ভোটগ্রহণ শুরু হয় এবং চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

গত ২ সেপ্টেম্বর এসব নির্বাচনের আলাদা আলাদা তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। সুষ্ঠু শান্তিপূর্ণ ভোটগ্রহণে এরই মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা নির্বাচনী মাঠে রয়েছেন। নির্বাচনের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

পাঁচ পৌরসভার মধ্যে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় মেয়র পদে ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে। বাকি চার পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এছাড়া চার সিটি করপোরেশনের পাঁচটি সাধারণ ওয়ার্ডেও ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে। এর পাশাপাশি ছয় ইউপির বিভিন্ন ওয়ার্ডে সমভোট প্রাপ্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যেও আজ ভোট হচ্ছে। এই ভোটও নেয়া হচ্ছে ইভিএমে।

বিএনপি কেন্দ্রীয়ভাবে এই ভোটে প্রার্থী না দিলেও অনেক স্থানে তাদের দলীয় পদধারীরা প্রার্থী হয়েছেন। রাজশাহীর গোদাগাড়ীতে আওয়ামী লীগের আয়েজ উদ্দিন বিশ্বাসের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন সাবেক মেয়র মনিরুল ইসলাম বাবুর স্ত্রী জান্নাতুল ফেরদৌস। 

এছাড়া রয়েছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রুলু, সাবেক মেয়র ও জামায়াত নেতা আমিনুল ইসলাম। তবে পরে আমিনুল নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন, কিন্তু ব্যালট পেপারে তার নাম আছে।

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন ভানুলাল রায়, বিদ্রোহী প্রার্থী হয়েছেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা ও আফজল হক। এছাড়া জাতীয় পার্টির প্রার্থী হয়েছেন মিজানুর রব।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //