তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে জয়ী নৌকা ৫২৫, স্বতন্ত্র ৪৪৬

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোট পড়েছে ৭৪ শতাংশ। আর এর মধ্যে চেয়ারম্যান পদে ৪৫ শতাংশ স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। 

গত রবিবার (২৮ নভেম্বর) তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ হয়। ৯৯২টি ইউপি নির্বাচনের ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে ৪৪৬ জন স্বতন্ত্র প্রার্থী আর আওয়ামী লীগের ৫২৫ জন প্রার্থী জয়ী হয়েছেন। 

গতকাল সোমবার (২৯ নভেম্বর) রাতে নির্বাচন কমিশন (ইসি) তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ফলাফলের বিস্তারিত তথ্য প্রকাশ করে।

এ নিয়ে তিন ধাপে ইউপির চেয়ারম্যান পদের নির্বাচনে নৌকা ১২৭৮টিতে এবং স্বতন্ত্র প্রার্থী ৮৬১টিতে জয় পেয়েছে। প্রথম ধাপে ২৪ শতাংশ ও দ্বিতীয় ধাপে ৪০ শতাংশ চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছিলেন।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে এক কোটি ৭৫ লাখ ৫৫ হাজার ২৬৬ জন ভোটারের মধ্যে এক কোটি ৩০ লাখ ২৮ হাজার ৩১৮ জন ভোট দিয়েছেন। সে হিসাবে ভোট পড়েছে ৭৪ দশমিক ২১ শতাংশ। এক হাজার আটটি ইউপিতে ভোট হওয়ার কথা থাকলেও স্থগিত হয় সাতটির নির্বাচন। নয়টি ইউপির বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত থাকায় ফল প্রকাশ হয়নি। ফলে ওইদিন নির্বাচন সম্পন্ন হয় ৯৯২টি ইউপিতে।

ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত মাঠ পর্যায় থেকে পাঠানো ফলাফলের সমন্বিত প্রতিবেদন অনুযায়ী, নৌকার প্রার্থী চেয়ারম্যান পদে জয় পেয়েছে ৫২৫টি ইউপিতে (এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৯৯ জন), স্বতন্ত্র ৪৪৬টিতে (বিনা প্রতিদ্বন্দ্বিতায় একজন) ও জাতীয় পার্টি ১৭টিতে জয় পেয়েছে।

এছাড়া একটি করে ইউপিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ওয়ার্কার্স পার্টি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

এখন পর্যন্ত তিন ধাপের ভোট শেষ হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ৮৪০টি ইউপিতে ও ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ৭০৭টি ইউপিতে ভোট হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //