সিনহা হত্যা মামলায় যুক্তি-তর্ক শুরু

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় উভয়পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক উপস্থাপন শুরু হয়েছে। 

আজ রবিবার (৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবীর যুক্তি-তর্ক উপস্থাপনের মধ্যদিয়ে এ কার্যক্রম শুরু হয়। 

প্রথম দফার এ যুক্তি-তর্ক উপস্থাপন চলবে আগামী ১২ জানুয়ারি পর্যন্ত।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয় মামলার ১৫ আসামিকে।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করে। 

৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহারিয়ার বাদী হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করে। মামলাটি তদন্তভার দেয়া হয় র‌্যাবকে। র‌্যাব ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত অভিযোগপত্র গ্রহণ করে বিচার কার্যক্রম শুরু করে। 

গত ২৩ আগস্ট থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমালের আদালতে সাক্ষ্যগ্রহণ ও জেরা শুরু হয়ে ১ ডিসেম্বর শেষ হয়। যেখানে ৬৫ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। এরপর ৬ ও ৭ ডিসেম্বর আসামিদের ৩৪২ ধারায় বক্তব্য গ্রহণ করা হয়। এরপর আজ থেকে শুরু হল যুক্তি তর্ক উপস্থাপন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //