৮০২ ম্যাজিস্ট্রেট নিয়োগ দিতে ডিসিদের চিঠি

আসন্ন জাতীয় নির্বাচনে দায়িত্ব পালনের জন্য নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী ৮০২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিতে বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে সম্প্রতি তাদেরকে এ চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মোবাইল কোর্ট আইনের আওতায় আচরণবিধি প্রতিপালন করতে প্রত্যেক নির্বাচনী এলাকায় প্রয়োজনীয় সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

প্রতি উপজেলায় একজন করে তবে ১৫ বা এর বেশি ইউনিয়ন রয়েছে এমন উপজেলায় দুইজন করে, এ শ্রেণির জেলা সদরের পৌরসভায় একজন তবে ওয়ার্ড ৯টির বেশি হলে দুইজন করে, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১১ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১৫ জন, চট্টগ্রাম সিটি করপোরেশনে ১০ জন, খুলনা সিটি করপোরেশনে ৬ জন, গাজীপুর সিটি করপোরেশনে ৪ জন এবং অন্যান্য সিটি করপোরেশনে তিনজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হবে। এজন্য চিঠিতে নির্দেশনা দেওয়া হয়। 

এর আগে গত ২৩ নভেম্বর ৮০২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবকে চিঠি দেয় নির্বাচন কমিশন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //