ভোটকেন্দ্রের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন রিটার্নিং অফিসার

ভোটকেন্দ্রের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করে ঢাকা মহানগরের রিটার্নিং অফিসার ও ঢাকা বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম। তিনি বলেন, নাশকতা ঠেকাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও কমিশন প্রস্তুত আছে। এ সময় তিনি ভোটারদের নিশ্চিন্তে কেন্দ্রে আসার আহ্বান জানান।

আজ শনিবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর মোহাম্মদপুরে রেসিডেন্সিয়াল মডেল কলেজ মাঠে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যারা নাশকতা করতে চায়, তারা তাদের মতো করে বিষয়টা বেছে নেয়। এর আগে রেললাইন কাটার দুইটি ঘটনা ঘটেছিলো, সেই জায়গা থেকে আমরা আনসার নিয়োগ করেছিলাম। যেকোনো ট্রেন যাওয়ার আগে রেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী পর্যবেক্ষণ করে। রেল দুর্ঘটনা ঘটানোর মতো নাশকতার কাজটা কিন্তু তারা করতে পারেনি।

সাবিরুল বলেন, ভোটকেন্দ্রের নিরাপত্তার বিষয়টা নিয়ে আমরা উদ্বিগ্ন, কয়েকটি জায়গায় ঘটেছে নাশকতার ঘটনা। ইতোমধ্যে কমিশনের তরফ থেকে নির্বাচনে ভোটকেন্দ্রের সঙ্গে সংশ্লিষ্ট স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে যারা দায়িত্ব পালন করছেন অথবা ব্যবস্থাপনা কমিটির সদস্য হিসেবে যারা দায়িত্ব পালন করেন, জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে (নাশকতাকারী) প্রতিহত করার জন্য আমাদের সব নির্বাচনী কেন্দ্রগুলো পাহারার বিষয়টি ঘটছে।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, 'প্রতি তিনটি ভোটকেন্দ্রের জন্য আমাদের মেট্রোপলিটন পুলিশের ছয়জন করে মোবাইল টিম থাকবে। এর বাইরে আমাদের স্ট্রাইকিং ফোর্স থাকছে প্রতি সাতটি বা আটটি কেন্দ্রে। ইতোমধ্যে বিজিবি মুভমেন্ট শুরু হয়েছে। আমাদের প্রতিটি সংসদীয় আসনের জন্য ইতোমধ্যে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সংসদীয় আসনগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //